Apan Desh | আপন দেশ

‘ব্যাংক ডাকাতিতে কুকি-চিন সম্পৃক্ত’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৭, ৩ এপ্রিল ২০২৪

আপডেট: ১৫:৩৮, ৩ এপ্রিল ২০২৪

‘ব্যাংক ডাকাতিতে কুকি-চিন সম্পৃক্ত’

ছবি: সংগৃহীত

বান্দরবানের ব্যাংক ডাকাতির ঘটনায় কুকি-চিনের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ কুকি-চিন সম্প্রতি বিভিন্নভাবে তাদের অবস্থান জানান দিচ্ছিল। গ্রুপটি আগেও জঙ্গি গোষ্ঠীর সঙ্গে আঁতাত করে প্রশিক্ষণের ব্যবস্থা করেছিল। র‌্যাব ও আর্মি সেই ঘাঁটি সরিয়ে দিয়েছিল। বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনার সময় মানুষ তারাবিহতে ছিল। পুলিশের দুই সদস্যকে আহত করে দুটি এসএমজি ও আটটি চাইনিজ রাইফেল লুট করে ডাকাত দল। উপজেলা কমপ্লেক্সে আনসার বাহিনী যারা ছিল, তাদের শটগানও তারা লুট করে নিয়েছে। সোনালী ব্যাংকে ঢোকার আগে তারা বিদ্যুৎ উপকেন্দ্র বন্ধ করে দেয়।

সোনালী ব্যাংক থেকে কত টাকা নিয়েছে তা এখনও জানা যায়নি উল্লেখ করে আসাদুজ্জামান বলেন, ‘কত টাকা নিয়ে গেছে সেই তথ্য আনুষ্ঠানিকভাবে আমাদের কাছে আসেনি। ম্যানেজারকে জিম্মি করে নিয়ে গেছে তারা। তাকে উদ্ধারে কাজ চলছে।’

তিনি বলেন, ‘আজকে দিনের বেলায় আমরা আবার দেখলাম, থানচিতে তারা সোনালী ও কৃষি ব্যাংকে অ্যাটাক করেছে। এ অপারেশনটা এখনো চলছে। পুরো তথ্য আনুষ্ঠানিকভাবে আমাদের কাছে আসেনি। এ মুহূর্তে আমরা বলতে পারব না যে কত টাকা নিয়েছেন বা ক্ষয়ক্ষতি কী হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছেন।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়