Apan Desh | আপন দেশ

নির্বাচন নিয়ে সংবিধানের বাইরে কিছু হবে না: মুক্তিযুদ্ধমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩০, ১৯ আগস্ট ২০২৩

আপডেট: ১৭:৪৯, ১৯ আগস্ট ২০২৩

নির্বাচন নিয়ে সংবিধানের বাইরে কিছু হবে না: মুক্তিযুদ্ধমন্ত্রী

ছবি : আপন দেশ

নির্বাচন নিয়ে সংবিধানের বাইরে কিছু হবে না বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
শনিবার (১৯ আগস্ট) বেলা দেড়টায় রাজধানীর জাতীয় জাদুঘরে বাংলাদেশ ভারত মৈত্রী সমিতি আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, সামনে নির্বাচন। এই নির্বাচন নিয়ে সরকারের সুস্পষ্ট বক্তব্য, নির্বাচন বিষয়ে সংবিধানের বাইরে কিছু হবে না। ৩০ লাখ শহীদদের রক্তের বিনিময়ে এই সংবিধান। এই সংবিধান অনুসারে শুধু নির্বাচন নয়, ভবিষ্যতেও মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করা হবে। সাম্প্রদায়িকতাকে যারা উসকে দিচ্ছে, এটা নতুন কিছু নয়। জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে সাম্প্রদায়িক রাজনীতির দিকে নিয়ে যাওয়া হয়েছে বাংলাদেশকে। এখন সময় এসেছে সেটা বন্ধ করার। 
আজকে ১৫ আগস্ট সারা বাংলাদেশে, সারা পৃথীবিতে শোক দিবস হিসেবে পালিত হচ্ছে। আজকে জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরও উজ্জীবিত। 

আলোচনায় বাংলাদেশের আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের হস্তান্তর করার জন্য বিদেশি দেশগুলোর প্রতি আহ্বান জানান মন্ত্রী।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, সংসদ সদস্য অ্যারমা দত্ত ও বাসন্তী চাকমা।

আরও পড়ুন: ‘ভারত আমেরিকাকে কিছু বললে নিজেদের স্বার্থে বলেছে‘

সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ভারত মৈত্রী সমিতি সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি।  সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রশিদুল আলম। আয়োজন সঞ্চালনা করেন সমিতির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুল হক।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়