Apan Desh | আপন দেশ

বিএনপি-জামায়াতের দখলে বগুড়া-ঢাকা-রংপুর মহাসড়ক

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ৩১ অক্টোবর ২০২৩

আপডেট: ১৬:১৫, ৩১ অক্টোবর ২০২৩

বিএনপি-জামায়াতের দখলে বগুড়া-ঢাকা-রংপুর মহাসড়ক

ছবি: সংগৃহীত

বিএনপি-জামায়াতের দখলে বগুড়া-ঢাকা-রংপুর মহাসড়ক। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৭টা থেকে মাটিডালি বিমান মোড় এলাকায় বিএনপির কয়েকশ নেতাকর্মী মহাসড়ক অবরোধ করে রাখেন। এসময় পুরো রাস্তায় কোনো ধরনের দূরপাল্লার বাস-ট্রাক যাতায়াত করতে দেখা যায়নি। জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশার নেতৃত্বে সেখানে অবস্থান করছেন অন্যান্য নেতাকর্মীরা।

অপরদিকে শহরতলী এলাকা চারমাথা, তিনমাথা, সাবগ্রাম, বাঘোপাড়া, এরুলিয়া এলাকায় জামায়াতের নেতৃত্বে রাস্তায় অবস্থান করছেন নেতাকর্মীরা। তারাও সকাল থেকে অবরোধ জোরদার করার জন্য অবস্থান করছেন।  পুলিশ এবং অবরোধকারীরা পাশাপাশি অবস্থানে করছেন। পুলিশ, বিজিবির স্পেশাল টিম সড়কগুলোতে টহল দিলেও কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়নি।

এদিকে মহাসড়ক যান চলাচল শূন্য হওয়ায় শত শত মানুষ পায়ে হেঁটে তাদের গন্তব্যে যাওয়ার চেষ্টা করছে। নারী, শিশু এবং বয়স্ক মানুষ খুব প্রয়োজন ছাড়া বের হচ্ছে না।

বগুড়ার দুই পাশ দিয়ে বয়ে যাওয়া মহাসড়ক বনানী ও মাটিডালি এলাকায় এখনো অবস্থান করছেন অবরোধকারীরা। তারা লাঠি হাতে বিক্ষোভ প্রদর্শন করছেন।  ফলে দুই পাশে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন <> আড়াইহাজারে ৩ পুলিশকে পিটিয়ে-কুপিয়েছে বিএনপি

তবে অ্যাম্বুলেন্স ও ওষুধ পরিবহনকারী যানবাহন ছেড়ে দেয়া হচ্ছে। এ ছাড়া মোটরসাইকেল এবং সাইকেল আরোহীরা ওই স্থান দুটিতে পৌঁছালে তাদের যানবাহন থেকে নেমে পায়ে হেঁটে যেতে বাধ্য করা হচ্ছে।

বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান বলেন, দলীয় নেতাকর্মীদের নিয়ে মহাসড়কে শান্তিপূর্ণ অবরোধ করা হচ্ছে। তবে কেউ বাধা দিতে এলে আমরা প্রতিহত করব।

জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা বলেন, এই সরকার লুট করে ধ্বংস করে দিয়েছে দেশটাকে। এর থেকে এ দেশের মানুষ মুক্তি চায়। সেই কারণে তিনদিনের অবরোধ দেয়া হয়েছে আমরা জনগণকে বলতে চাই, এই তিনদিন আপনারা একটু কষ্ট করুন। এই কষ্টের মধ্য দিয়ে বাংলাদেশে সুফল বয়ে আনবে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ