Apan Desh | আপন দেশ

’ইন্নালিল্লাহ’ কমিশনের সঙ্গে কিসের সংলাপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৭, ২ নভেম্বর ২০২৩

’ইন্নালিল্লাহ’ কমিশনের সঙ্গে কিসের সংলাপ

ছবি: সংগৃহীত

বর্তমান কমিশনের সঙ্গে কোনো সংলাপে যাবে না ইসলামী আন্দোলন। দলটির সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেছেন, নির্বাচন কমিশন তো মানুষের মৃত্যু কামনা করে।

ইন্নালিল্লাহ কমিশনের সঙ্গে কিসের সংলাপ। তিনি বলেন, আমরা তো বর্তমান নির্বাচন কমিশন বাতিল চাই, বর্তমান নির্বাচন কমিশন বাতিল করার জন্যই শুক্রবার মহাসমাবেশের ডাক দিয়েছি। 

সমসাময়িক রাজনীতির নানা ইস্যু নিয়ে বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম।

বিএনপির বর্তমান রাজনৈতিক কর্মসূচির সঙ্গে অন্য দলগুলো অংশ নিলেও দেখা যায়নি ইসলামী আন্দোলনকে। এ অবস্থায় বিএনপির সঙ্গে দলটির ঐক্য আছে কিনা কিংবা ভবিষ্যতে হবে কিনা সেটি নিয়ে প্রশ্ন উঠেছে।

বিরোধী দলগুলো মাঠে কর্মসূচি পালন করলে তাদের সঙ্গে আপনারা মাঠে নেই কেন- প্রশ্নের জবাবে ফয়জুল করীম বলেন, নিরপেক্ষ, নির্দলীয় ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সবাই ঐক্যবদ্ধ। কিন্তু এখন পর্যন্ত বিএনপির যুগপৎ আন্দোলনে আমরা যোগদান করিনি। বিএনপির দাবির সঙ্গে আমাদের ঐকমত্য আছে; কিন্তু কর্মসূচিতে এখনো ঐকমত্য পোষণ করিনি। আর অন্যদলের সঙ্গে আঁতাত করার প্রশ্নই ওঠে না। ভবিষ্যতে বিএনপির সঙ্গে একযোগে কর্মসূচি হবে কী হবে না, সেটা এখন বলা যাবে না— সময় বলে দেবে।

বর্তমান নির্বাচন কমিশন বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ বসতে যাচ্ছে। সেখানে আপনারা অংশ নেবেন কিনা?

বিএনপি তো তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছে আর আপনারা বলছেন জাতীয় সরকারের কথা, এই জাতীয় সরকারের রূপরেখা কী হবে জানতে চাইলে তিনি বলেন, সব নিবন্ধিত রাজনৈতিক দলের অংশগ্রহণে জাতীয় সরকার হবে। তারাই নির্ধারণ করবে সরকারপ্রধান কে হবেন।

পুলিশের উদ্দেশে তিনি আরও বলেন, যারা রাষ্ট্রের দায়িত্ব আছেন, তাদের কাজ হলো জনগণের নিরাপত্তা প্রদান করা। তাই আমি রাষ্ট্রপক্ষের সবাইকে বলব- জনগণের বন্ধু কোনো দলের নয়, জনগণকে ভালোবাসেন কোনো দলকে নয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়