Apan Desh | আপন দেশ

তালা ভেঙে বিএনপি কার্যালয়ে ঢুকলেন নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০২, ১১ জানুয়ারি ২০২৪

তালা ভেঙে বিএনপি কার্যালয়ে ঢুকলেন নেতা-কর্মীরা

ছবি : সংগৃহীত

আড়াই মাস পর রাজধানীর নয়া পল্টনে থাকা দলের কেন্দ্রীয় কার্যালয়ে তালা ভেঙে ঢুকে পড়েছেন বিএনপির নেতা-কর্মীরা। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির নেতা-কর্মীরা কার্যালয়ে ঢুকে পড়েন। 

বুধবার (১০ জানুয়ারি) বিএনপির পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার বিকাল ৩টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন হবে। সেখানে দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ও সেলিমা রহমানের কথা রয়েছে। তার আগেই কার্যালয়টিতে ঢুকে পড়লেন দলের নেতা-কর্মীরা।  

২৮ অক্টোবর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যায়। সমাবেশ ঘিরে প্রাণহানি ও সংঘাত হয়। ওই দিনই কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলছে। তবে তালা কে দিয়েছিল তা এখনো পরিষ্কার নয়। সেদিন থেকে কার্যালয়টির পাশে এত দিন পুলিশের অবস্থান  ছিল।

আরও পড়ুন <> আড়াই মাস পর খুলছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

সংঘর্ষের জের ধরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ একাধিক নেতাকে পরপর গ্রেফতার করা হয়। তাদের প্রায় সকলেই এখন কারাগারে আছেন। এ অবস্থায় গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়। বিএনপিসহ অনেকগুলো রাজনৈতিক দল সেই নির্বাচন বর্জন করে। বুধবার নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন। এদিনই নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা হয়। আজ তারা শপথ নেবেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়