Apan Desh | আপন দেশ

ক্লিনিকের বিল পরিশোধ করতে নবজাতককে বিক্রি

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৭, ৪ এপ্রিল ২০২৪

ক্লিনিকের বিল পরিশোধ করতে নবজাতককে বিক্রি

ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের উলিপুরে সিজার করে সন্তান জন্ম দেন এক নারী। কিন্তু ক্লিনিকে সিজার ও ওষুধের বিল পরিশোধ করতে পারেননি। বিধায় টাকার বিনিময়ে নবজাত সন্তানকে বিক্রি করেছেন ওই মা। বুধবার (৩ এপ্রিল) এ ঘটনা ঘটে। পরে মাত্র ২ ঘণ্টার মধ্যে রাজারহাট উপজেলার নাজিম খান ইউনিয়ন থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়। শিশুটির পরিবারের কাছে ফিরিয়ে দেয় উলিপুর থানা পুলিশ।

পুলিশ জানিয়েছে, উপজেলার মনারকুটি গ্রামের শিরিনা আক্তার সিজারের মাধ্যমে গত ২৩ মার্চ ছেলে সন্তানের জন্ম দেন। তিনি ওই গ্রামের গোলাম হোসেনের স্ত্রী। স্বামী খোঁজ না নেয়ায় সিজারের টাকা পরিশোধ করতে পারছিলেন না। বাধ্য হয়ে একমাত্র নবজাতক সন্তানকে গত ২৬ মার্চ অজ্ঞাত স্থানে বিক্রি করে দেয়ার কথাবার্তা চূড়ান্ত করেন।

বিষয়টি নবজাতকের বাবা জানতে পারেন। পরে বুধবার দুপুরে সন্তান ফিরে পেতে উলিপুর থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক দ্রুত গোপন সংবাদ সংগ্রহ করে জানা যায়, রাজারহাট উপজেলার রামশিং মুন্সিপাড়া এলাকার পারভিন আক্তার (৩০) তার নিঃসন্তান ভাগনি মোছা. সেলিনা বেগম দম্পত্তির কাছে ১ লাখ টাকায় নবজাতকে বিক্রি করেছেন। পরে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি সার্ভিস ডেস্কের মাধ্যমে মাত্র ২ ঘণ্টার মধ্যে নবজাতকে উদ্ধার করা হয়। তার প্রকৃত জন্মদাতা বাবা-মায়ের কাছে নবজাতককে ফিরিয়ে দেয় পুলিশ।

উলিপুর থানার ওসি গোলাম মর্তুজা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। জানান, শিশুটিকে উদ্ধার করার পর তার মা পারভিন বেগম কান্নায় ভেঙ্গে পড়েন। অন্যদিকে সন্তানকে ফিরে পেয়ে দারুণ আনন্দিত শিশুর বাবাসহ স্বজনরা। এছাড়াও তাদের স্বামী স্ত্রীর মধ্যে দীর্ঘ দিনের বিবাদের, মীমাংসা করা হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়