Apan Desh | আপন দেশ

মন্দির পোড়া-হত্যাকাণ্ড তদন্তে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৩, ২৩ এপ্রিল ২০২৪

আপডেট: ১৫:৪৫, ২৩ এপ্রিল ২০২৪

মন্দির পোড়া-হত্যাকাণ্ড তদন্তে বিএনপি

ফাইল ছবি

ফরিদপুরে মন্দিরে অগ্নি সংযোগ ও পিটিয়ে দুইজনকে নিহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। ঘটনার নিরপেক্ষ ও সুষ্ঠ তদন্ত করবে দলটি। এজন্য বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীকে প্রধান করে গঠন করেছে ৫ সদেস্যের তদন্ত কমিটি।

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব ররুহুল কবির রিজভীর সই করা বিজ্ঞপ্তিতে বুধবার (২৩ এপ্রিল) এ তথ্য জানানো হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কান্তি সরকার, বিএনপির  সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ধর্ম বিষয়ক সহসম্পাদকঅমলেন্দু দাস অপু ,  নির্বাহী সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। 

গত ২২ এপ্রিল বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের  সভাপতিত্বে স্থায়ী কমিটির ভাচুর্য়াল সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে তদন্ত কমিটি গঠন করা হয়।

গত ১৮ এপ্রিল সন্ধ্যায় ফরিদপুরের মধুখালীতে একটি মন্দিরে অগ্নিসংযোগ এবং তার পাশেই প্রাইমারী স্কুলের শৌচাগার নির্মাণের কাজ করার সময় সহোদর দুইজন শ্রমিককে নির্মমভাবে পিটিয়ে হত্যা করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। 

মন্দিরে অগ্নিসংযোগ ও শ্রমিক দুই সহোদর ভাইকে পাশবিক কায়দায় নির্যাতন চালিয়ে হত্যাকান্ডের ঘটনায় নিরপেক্ষ ও সুষ্ঠ তদন্তের জন্য সভায় দলের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। 

গঠিত তদন্ত কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

আপন দেশ/এবি        

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ