Apan Desh | আপন দেশ

ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৩ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০০, ১৩ মার্চ ২০২৪

ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৩ কোটি টাকা

ছবি: সংগৃহীত

ডিএসই ও সিএসইতে মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে টাকার অঙ্কেও লেনদেন কমেছে। 

ডিএসই সূত্র বলছে, বুধবার (১৩ মার্চ) লেনদেন শেষে ডিএসই প্রধান সূচক-ডিএসইএক্স ৩৩ পয়েন্ট কমে ৫ হাজার ৯৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই শরিয়াহ্ সূচক-ডিএসইএস ৯ পয়েন্ট কমে ১ হাজার ৩০০ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে ২ হাজার ৫৬ পয়েন্টে অবস্থান করছে।

আরও জানা গেছে, আজ ৪৮৩ কোটি ৩০ লাখ টাকার লেনদেন হয়েছে। এদিন মোট ৩৯৪ কোম্পানি লেনদেনে অংশগ্রহণ করেছিল। যার মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ২২২টির এবং অপরিবর্তিত ছিল ৬০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে টাকার অঙ্কেও লেনদেন কমেছে। আজ বুধবার সিএসই প্রধান সূচক-সিএএসপিআই ০ দশমিক ৭১ পয়েন্ট কমে লেনদেন শেষে সূচক ১৭ হাজার ১৪০ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসই৫০ সূচক ০ দশমিক ৬১ পয়েন্ট কমে ১ হাজার ২১৫ পয়েন্টে দাঁড়িয়েছে। 

এদিনে সিএসইতে ১১ কোটি ৭২ লাখ ৫০ হাজার ৯৭৫ টাকার লেনদেন হয়েছে। মোট ২১৭ কোম্পানি লেনদেনে অংশগ্রহণ করেছে। যার মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত ছিল ২৫টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়