Apan Desh | আপন দেশ

গুলিবিদ্ধ পাখিকে নিয়ে হাসপাতালে পাখি প্রেমিক

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১০:১৫, ৩০ ডিসেম্বর ২০২৩

গুলিবিদ্ধ পাখিকে নিয়ে হাসপাতালে পাখি প্রেমিক

ছবি : সংগৃহীত

শিকারীর ছোড়া গুলিতে আহত একটি পাখিকে চিকিৎসার জন্য কুড়িগ্রাম প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে আসেন এক পাখি প্রেমিক।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত ৭টার দিকে কুড়িগ্রাম প্রাণিসম্পদ অফিসে হাড়গিলা নামের পাখিটির প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এর আগে সদরের মোগল বাসা ইউনিয়ন থেকে পাখিটিকে উদ্ধার করে জহুরুল ইসলাম লিটু নামের এক ব্যক্তি। জহুরুল ইসলাম কুড়িগ্রাম পৌর শহরের বাসিন্দা। পাখিটিকে প্রাণিসম্পদ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসায় প্রশংসায় ভাসছেন তিনি।

আরও পড়ুন <> মিষ্টি আলু স্বপ্ন দেখাচ্ছে কুমিল্লার চাষিদের

স্থানীয় রবিউল ইসলাম নামের একজন বলেন, আমি দোকানে আসছি খরচ নিতে। এসে দেখি জহুরুল নামের একজন একটা আহত পাখিকে চিকিৎসার জন্য নিয়ে আসছে। কেউ একজন পাখিটিকে গুলি করেছে। দেখে খুবই ভালো লাগলো যে, পাখিকে বাঁচাতে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। যেহেতু পাখি প্রাকৃতিক সম্পদ। পরিবেশের ভারসাম্য রক্ষা করে। দোয়া করি পাখিটি বেঁচে থাক।

পাখিটিকে উদ্ধারকারী জহুরুল ইসলাম লিটু বলেন, শুক্রবার দুপুরের দিকে একটি পাখি পেয়েছি। দেখি কেউ একজন গুলি করেছে। তাকে বাঁচাতে কুড়িগ্রাম প্রাণিসম্পদ অফিসের হাসপাতালে এসেছি, চিকিৎসার ব্যবস্থা করেছি। ডাক্তার ওষুধ লিখে দিয়েছে। খাওয়ানোর পর দেখি কী অবস্থা দাঁড়ায়। পাখিটি আমার হেফাজতেই থাকবে। 

কুড়িগ্রাম সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আল মামুন বলেন, একটি আহত পাখিকে নিয়ে আসা হয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে কিছু ওষুধ লিখে দিয়েছি। আশা করা যাচ্ছে পাখিটি স্বাভাবিক হবে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়