Apan Desh | আপন দেশ

রংপুর বিভাগে শৈত্যপ্রবাহের পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৩, ৮ ফেব্রুয়ারি ২০২৪

রংপুর বিভাগে শৈত্যপ্রবাহের পূর্বাভাস

ছবি: সংগৃহীত

রংপুর বিভাগের আট জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। যা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে বৃষ্টির কোনো আভাস দেয়নি রাষ্ট্রীয় এই সংস্থাটি। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক স্বাক্ষরিত ওই পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর বিভাগের আট জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। এদিন সন্ধ্যা ৬টার পরবর্তী ২৪ ঘণ্টায় তা অব্যাহত থাকতে পারে। 

৭২ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাসে বলা হয়েছে, এই তিন দিন অস্থায়ী আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বৃষ্টির কোনো আভাস দেয়নি আবহাওয়া অফিস।

কুয়াশার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এর পরবর্তী পাঁচদিনে রাত ও দিনের তাপমাত্রা আরও বাড়তে পারে।

সংস্থাটি বলছে, বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়; ৭.৭ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের সন্দ্বীপে ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়