Apan Desh | আপন দেশ

সাংবাদিক জাফর ইকবালের গ্রামের বাড়িতে চুরি

ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৫, ২০ সেপ্টেম্বর ২০২৩

সাংবাদিক জাফর ইকবালের গ্রামের বাড়িতে চুরি

ফাইল ছবি

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক দফতর সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক মোহাম্মদ জাফর ইকবালের ফেনীর গ্রামের বাড়িতে নির্মাণাধীন ঘরের জিনিসপত্র চুরির ঘটনা ঘটেছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে এই ঘটনা ঘটে। একইদিন তার চাচার ঘরেরও কয়েকটি থাই জানালা খুলে নিয়ে যায় চোরের দল। এই ঘটনায় থানায় জিডি করা হবে।

অভিযোগ আছে, ফেনী জেলার সদর থানাধীন ধলিয়া ইউনিয়নে চুরি ভয়াবহ রূপ ধারণ করেছে। বিশেষ করে দৌলতপুর গ্রামে প্রায় প্রতিদিনই চুরি হচ্ছে। গত কয়েকদিনে এলাকায় বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে এলাকায় ক্ষোভ দেখা দিলেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কিছুই জানেন না বলে জানান। 

জানা গেছে, কয়েকদিন আগে এলাকার দিনমজুর কালা মিয়ার দুটি হালের গরু চোরের দল নিয়ে যায়। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে জানালেও চোরদের বিষয়ে এখন পর্যন্ত কিছুই জানা যায়নি। 

গরু চুরির ঘটনার রেশ কাটতে না কাটতেই দৌলতপুর গ্রামের কলিমউদ্দিন মুন্সি বাড়িতে ভয়াবহ চুরির ঘটনা ঘটে। সোমবার দিবাগত রাতে এই বাড়ির মৃত মুন্সি এবিএম ইয়াহিয়া বাহার মিয়ার নির্মাণাধীন ঘরের জিনিসপত্র চোরের দল নিয়ে যায়।

ভিকটিম পরিবারের সদস্য সাংবাদিক মোহাম্মদ জাফর ইকবাল জানান, নির্মাণাধীন ঘরের জন্য ছাদের উপরে থাকা কয়েক বান্ডিল রড চোরের দল নিয়ে যায়। এ সময় ঘরের নিচ তলায় তার ছোট ভাই ও তার স্ত্রী ছিলেন। বাইরে মুষলধারে বৃষ্টি হওয়ার কারণে তারা কিছুই টের পায়নি। একই দিন পাশে থাকা তার চাচার বিল্ডিং-এর কয়েকটি থাই জানালা খুলে নিয়ে যায় চোরের দল।

এ ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা বলছেন, স্থানীয় কোনো প্রভাবশালীর ইন্ধনে এসব হচ্ছে। এভাবে একের পর চুরির ঘটনা ঘটলেও কেউ ধরা না পড়া খুবই সন্দেহের বিষয়। 

ধলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন মুন্সি জানান, তিনি গরুর চুরির বিষয়টি শুনেছেন। মুন্সি বাড়িতে চুরির ঘটনা তিনি জানেন না। তিনি জানান, গ্রাম্য পুলিশ পাহারা দিচ্ছে। তারপরও কীভাবে একের পর এক চুরি হচ্ছে তিনি সেটি বুঝতে পারছেন না। তিনি এই চুরির ঘটনাতে তার ব্যর্থতা হিসেবে মানতে নারাজ। তিনি বলেন, আমি মেম্বারকে বিষয়টি খোঁজ নিতে বলছি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়