Apan Desh | আপন দেশ

সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ ১২ ঘণ্টায়ও চালু হয়নি

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৫৮, ২৩ নভেম্বর ২০২৩

আপডেট: ১০:০১, ২৩ নভেম্বর ২০২৩

সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ ১২ ঘণ্টায়ও চালু হয়নি

ছবি: সংগৃহীত

হবিগঞ্জের বাহুবলে তেলবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। কুলাউড়া ও আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন বগি দুটি উদ্ধার করেছে। চলছে লাইন মেরামতের কাজ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত স্বাভাবিক হয়নি রেল যোগাযোগ।  এর আগে বুধবার রাত ৮ টা ১০ মিনিটে উপজেলার রাউদ গাঁও এলাকায় পৌঁছালে ট্রেন লাইনচ্যুত হয়। 

আরও পড়ুন <> গাজীপুরে দুই কাভার্ডভ্যানে আগুন

শায়েস্তাগঞ্জ জংশনের স্টেশন মাস্টার আবুল খায়ের চৌধুরী জানান, আখাউড়া থেকে সিলেট সিলেটগামী তেলবাহী ট্রেন বাহুবল উপজেলার রাউদ গাঁও এলাকায় পৌঁছা মাত্রই একটি বিকট শব্দ হয়। সঙ্গে সঙ্গে ট্রেনের ৫ ও ১৪ নম্বর বগি লাইনচ্যুত হয়। এতে রেল লাইনের ১০০ স্লিপার ভেঙে যায়। বগি দুটি উদ্ধার করে শ্রীমঙ্গলে পাঠানো হয়েছে। দুই শতাধিক শ্রমিক স্লিপার ও লাইন মেরামতের কাজ করছেন। 

এদিকে ট্রেন দুর্ঘটনার কারণে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস কুলাউড়ায় ও সিলেটগামী উদয়ন এক্সপ্রেস শায়েস্তাগঞ্জে এবং ঢাকাগামী উপবন এক্সপ্রেস শ্রীমঙ্গলে আটকা পড়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে আরও পাঁচ-ছয় ঘণ্টা সময় লাগতে পারে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়