Apan Desh | আপন দেশ

স্বতন্ত্র প্রার্থীকে চোখ তুলে ফেলার হুমকি, মায়াকে শোকজ

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৫, ৪ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:১৬, ৪ ডিসেম্বর ২০২৩

স্বতন্ত্র প্রার্থীকে চোখ তুলে ফেলার হুমকি, মায়াকে শোকজ

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

চাঁদপুর-২ আসনের প্রার্থী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি। সোমবার (৪ ডিসেম্বর) চাঁদপুর জেলার নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সাইয়েদ মাহবুবুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে তাকে শোকজ করা হয়েছে।

মায়ার সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীকে হুমকি ও তাদের সমর্থকদের বাড়িতে হামলার অভিযোগে এ শোকজ করা হয়। আগামী ৬ ডিসেম্বরের মধ্য সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেয়া হয়েছে মায়াকে।

শোকজের চিঠিতে বলা হয়, আপনি রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকে একই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সমর্থক ও আশ্রয়কৃত সন্ত্রাসী বাহিনী নানাভাবে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও এলাকার সাধারণ মানুষের বাড়িতে হামলা করে বাড়িঘর ভাঙচুর, মারধর করে শারীরিকভাবে আহত করে। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট করে।

সেখানে আরও বলা হয়, তারা হুমকি প্রদান করে যে, যারাই স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করবে তাদের বাড়ি ছেড়ে চলে যেতে হবে। 

তিনি আরও অভিযোগ করেন, গত ১ ডিসেম্বর শুক্রবার বিকালে প্রতিপক্ষ কলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান সোবান সরকার সুবা চাঁদপুরে ৩০-৪০ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে মোটরসাইকেল মহড়া দেয় এবং প্রার্থীর বাড়িতে প্রকাশ্য হুমকি প্রদান করেন।

যারা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করবে তাদের চোখ তুলে ফেলবেন, ঘরবাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেবেন বলে হুমকি দেন। হুমকির একটি ভিডিও ক্লিপ মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়, সেখানে প্রকাশ্য হুমকির বিষয়টি সুস্পষ্ট প্রতীয়মান হয়।ফলশ্রুতিতে বর্তমানে এলাকার মানুষ আতঙ্কিত অবস্থায় জীবনযাপন করছেন। আপনার এসব কার্য দ্বারা আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৭(গ) বিধি লঙ্ঘন করেছেন।

এমতাবস্থায়, চাঁদপুরের আদালতে সশরীরে হাজির হয়ে বা উপযুক্ত কোনো প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২-এর ৯১-এ(৫) (এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ প্রদান করা হলো।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়