Apan Desh | আপন দেশ

হবিগঞ্জে পেঁয়াজ পাইকারি ১২০, খুচরা ১২৫ টাকা নির্ধারণ ডিসির

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৬, ১১ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৮:৫৭, ১১ ডিসেম্বর ২০২৩

হবিগঞ্জে পেঁয়াজ পাইকারি ১২০, খুচরা ১২৫ টাকা নির্ধারণ ডিসির

দেবী চন্দ

পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে অভিনব এক সিদ্ধান্ত নিয়েছে হবিগঞ্জের জেলা প্রশাসন। কোনো ক্রেতা এক কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবেন না বলে নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক দেবী চন্দ।

রোববার (১১ ডিসেম্বর) বিকালে জেলা প্রশাসনের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় আরও কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়। সেগুলো হলো- প্রতি কেজি পেঁয়াজের পাইকারি মূল্য ১২০ টাকা, খুচরা ১২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। পাইকারি ব্যবসায়ীরা ১-২ বস্তার বেশি পেঁয়াজ একসঙ্গে বিক্রি করতে পারবেন না। খুচরা বিক্রেতারাও ১ কেজির বেশি পেঁয়াজ বিক্রি করতে পারবেন না।

গৃহীত সিদ্ধান্তের ব্যত্যয় হলে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশাদুল হক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সাহা ও জেলা কৃষি বিপণন কর্মকর্তা এনএম রেজাউল ইসলামকে বিষয়টি অবগত করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক দেবী চন্দ গণমাধ্যমকে বলেন,ব্যবসায়ী নেতাদের সঙ্গে সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্রাইসিস মোমেন্টের আগে যে পেঁয়াজ মজুত ছিল তা পাইকারি বিক্রি হবে ১২০ টাকায়, খুচরা বিক্রি হবে ১২৫ টাকা দরে। পাইকারি ২ বস্তার বেশি ও খুচরা ১ কেজির বেশি বিক্রি করতে পারবে না। একজন খুচরা ক্রেতা ১ কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবে না।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়