Apan Desh | আপন দেশ

অর্থনৈতিক নিষেধাজ্ঞার বার্তা দিলেন ইসি আনিছুর

ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৯, ২০ ডিসেম্বর ২০২৩

অর্থনৈতিক নিষেধাজ্ঞার বার্তা দিলেন ইসি আনিছুর

ছবি : আপন দেশ

জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ না হলে দেশ বিপদে পড়বে বলে আগাম বার্তা দিয়েছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান। তিনি বলেছেন, সুষ্ঠু করার বিষয়ে কমিশন সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। 

বুধবার (২০ ডিসেম্বর) ফেনীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

কমিশনার বলেন,  ভোটারদের কেন্দ্রে আসা এবং বাড়ি যাওয়া পর্যন্ত নিরাপত্তা দেয়ার জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করবেন। ২৯ ডিসেম্বর থেকে সেনাবাহিনী নির্বাচনে সব ধরনের নিরাপত্তা দিতে মাঠে থাকবে। এর পরেও ভোটের পর ৩ দিন আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করবেন।

নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, ভোটাররাও আসবেন। ভোটারদের কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থী ও তার অনুসারীদের। প্রার্থীরা যদি আন্তরিক না হন, তারা যদি সচেতন না হন, তাদের প্রতি যদি ভোটারদের পারস্পরিক আস্থা না থাকে, সঠিক আচরণ না করেন তাহলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়া সম্ভব নয়।

আরও পড়ুন<<>> সিট ভিক্ষা করার রাজনীতি চলছে: সাখাওয়াত

এর আগে, সকাল ১১টায় জেলাপ্রশাসকের সভাকক্ষে ফেনীর ৩টি সংসদীয় আসনের ২১ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথি হিসেবে আনিছুর রহমান বক্তব্য দেন।

প্রার্থীদের উদ্দেশ্যে কমিশনার বলেন, সকলের নজর এখন বাংলাদেশের নির্বাচনের দিকে। যেন তেন নির্বাচন করা এমপি হলে তারাই দেশের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। এতে করে অর্থনৈতিক নিষেধাজ্ঞাসহ প্রবাসে থাকা রেমিটেন্স যোদ্ধাসহ শিক্ষার্থীরা বিপাকে পড়বেন। তাই নির্বাচন সুষ্ঠু করতে সকলের সহযোগিতা চেয়েছেন কমিশনার।

নির্বাচন কমিশনার আরও বলেন, প্রার্থীরা কথা দিয়েছেন তারা পারস্পরিক বিশ্বাস ও আস্থা রেখে নির্বাচন প্রক্রিয়াকে সহযোগিতা করবেন। 
সভায় তিনটি সংসদীয় আসনের ২১ প্রার্থীসহ আরো উপস্থিত ছিলেন- ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোসাম্মৎ শাহিনা আক্তার, আঞ্চলিক নির্বাচন অফিসার ফরহাদ হোসেন, পুলিশ সুপার জাকির হাসান, জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম প্রমুখ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়