Apan Desh | আপন দেশ

বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৪, ২৯ জানুয়ারি ২০২৪

বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

ছবি : সংগৃহীত

লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি যুবক রফিউল ইসলাম টুকলুর (৩৩) মরদেহ ফেরত দেয়া হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) ভোর সাড়ে চারটার দিকে আঙ্গোরপোতা-দহগ্রাম সীমান্তের ডাঙ্গারপাড়া এলাকায় ১ নম্বর সীমান্ত পিলারের কাছে ওই যুবককে গুলি করে হত্যা করা হয়। এরপর তার মরদেহ ভারতে নিয়ে যায় বিএসএফ।

জানা গেছে, রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার দহগ্রাম আঙ্গোরপোতা সীমান্ত দিয়ে রফিউলের মরদেহ বিজিবি সদস্যে কাছে হস্তান্তর করে বিএসএফ। নিহত রফিউল পাটগ্রামের দহগ্রাম ইউনিয়নের ডাঙ্গারপাড়া গ্রামের বাসিন্দা আফজাল হোসেনের ছেলে।

আরও পড়ুন <> নোয়াখালীতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা

বিজিবি ও স্থানীয়রা জানিয়েছেন, রফিউল ইসলাম ভোরে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেছিলেন। এ সময় ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারের মেখলিগঞ্জ থানার ৬ বিএসএফ ব্যাটালিয়নের অর্জুন ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্য গুলি করেন। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

ঘটনার পরপরই ৫১ বিজিবি ব্যাটালিয়নের আঙ্গোরপোতা ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার গোলাম মোস্তাফা বলেছিলেন, প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে।

পাটগ্রাম থানার ওসি ফেরদৌস ওয়াহিদ বলেন, নিহত রফিউলের মরদেহ ভারতীয় পুলিশ ময়নাতদন্ত শেষে বিএসএফের মাধ্যমে দুই দেশের পুলিশের উপস্থিতিতে বিজিবির কাছে হস্তান্তর করে। মরদেহ গ্রহণের পরপর নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে রোববার বিকালে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে হত্যাকাণ্ডের প্রতিবাদ জানায় বিজিবি।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়