Apan Desh | আপন দেশ

বিনামূল্যে বাতিঘর আদর্শ পাঠাগারের বই বিতরণ

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ২০:২০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বিনামূল্যে বাতিঘর আদর্শ পাঠাগারের বই বিতরণ

ছবি : আপন দেশ

টাঙ্গাইলের চৌরাকররা গ্রামে বাতিঘর আদর্শ পাঠাগার সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে বই বিতরণ করেছে। শিশু শ্রেণি থেকে ৮ম শ্রেণি পড়ুয়া দুই শতাধিক শিশুর মধ্যে বিনামূল্যে বিভিন্ন ধরণের চার শতাধিক শিশুতোষ বই বিতরণ করা হয়।

শুক্রবার ( ২৩ ফেব্রুয়ারি) সকালে এ কর্মসূচির উদ্বোধন করেন বাতিঘর আদর্শ পাঠাগারের সভাপতি মোঃ শাহজাহান। এসময় পাঠাগারের প্রতিষ্ঠাতা মো: কামরুজ্জামান, সদস্য মো: শাকিল আহমেদ, সুমন চৌধুরী, রিপন মিয়া, সাজ্জাদ হোসেন, মো: জাহিদ হাসান, রিফাত হাসান ও লিখন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বই হাতে পেয়ে শিশুদের চোখে ছিল আনন্দ আর মুখে ছিল উচ্ছ্বাস। এদের একজন পঞ্চম  শ্রেণির শিক্ষার্থী খাদিজা আক্তার। বই পেয়ে অনুভূতি প্রকাশ সে বলেন, আমার গল্পের বই পড়তে ভালো লাগে, মাঝে মাঝে পাঠাগারে এসে বই পড়ি। আজ বই উপহার পেয়ে আমি আনন্দিত।'

বাতিঘর আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা কামরুজ্জামান বলেন, বই শিশুর বুদ্ধিমত্তা বৃদ্ধি ও মনের সুপ্ত ভাবনার বিকাশ ঘটাতে সহায়তা করে। শিশু বয়স থেকেই শিক্ষামূলক বই পড়ার অভ্যাস গড়ে তোলা প্রয়োজন। তাই গ্রামের সুবিধাবঞ্চিত শিশুদের বই পড়ার সুযোগ করে দিতে আমরা বিনামূল্যে বই বিতরণ করে থাকি। 

প্রসঙ্গত, ‘এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি’ স্লোগানকে সামনে রেখে চৌরাকররা গ্রামে ২০১০ সালে গড়ে ওঠে বাতিঘর আদর্শ পাঠাগার। প্রতিষ্ঠার পর থেকে পাঠাগারটি গ্রামের মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরি ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে সেলুন, বাসস্ট্যান্ড ও স্টেশন অণুপাঠাগার স্থাপনসহ শিক্ষামূলক কর্মকান্ডের পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়