Apan Desh | আপন দেশ

শত্রুতার বিষে প্রাণ গেল হাঁসের 

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫২, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

শত্রুতার বিষে প্রাণ গেল হাঁসের 

ছবি : আপন দেশ

নোয়াখালীর কবিরহাটে পূর্বশত্রুতার জের ধরে ধান খেতে কীটনাশক বিষ প্রয়োগ করে নয়টি হাঁস মেরে ফেলার অভিযোগ উঠেছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ভুক্তভোগী নারী এ ঘটনায় কবিরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এর আগে, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ধানশালিক ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে চর গুল্লাখালী গ্রামে এ ঘটনা ঘটে।  

আরও পড়ুন <> গাজীপুরে শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ 

ভুক্তভোগী রওশন আরার লিখিত অভিযোগে বলা হয়েছে, অভিযুক্তরা ধানশালিক ইউনিয়নের লামছি প্রসাদ গ্রামের মো. মাহবুল (৬৫) আবদুল হক (৩৫), আবুল বাসার (৩০)। তারা তার পাশের বাড়ির লোক। ওই নারী ছোট পরিসরে কয়েকটি হাঁস, মুরগি পালন করে নিজের জীবিকা নির্বাহ করেন। এতটুকু প্রতিবেশীরা মেনে নিতে না পেরে, তাকে না জানিয়ে তাদের ধানের জমিতে বিষাক্ত কীটনাশক প্রয়োগ করেন। বৃহস্পতিবার সকালে নয়টি হাঁস তাদের জমিতে পানি খাওয়ার জন্য গেলে বিষক্রিয়ায় সঙ্গে সঙ্গে পাঁচটি হাঁস মারা যায়। আরও চারটি হাঁস মারা যাওয়ার উপক্রম হলে জবাই করে দেন ওই গৃহবধূ । 

কবিরহাট থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন বলেন, ভুক্তভোগী নারী মৃত হাঁসগুলো থানায় নিয়ে আসেন।  ওসি সাহেব হাঁসগুলো দেখে মাটিতে পুঁতে ফেলার জন্য বলেন। তাৎক্ষণিক একটি লিখিত অভিযোগ নেয়া হয়েছে। অভিযোগের আলোকে তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

আপন দেশ/প্রতিনিধি/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়