Apan Desh | আপন দেশ

সৈয়দপুরে সড়ক সংস্কারের দাবিতে অনশন

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২৩, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

সৈয়দপুরে সড়ক সংস্কারের দাবিতে অনশন

ছবি: সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৯০ শতাংশ সড়ক চলাচলের অযোগ্য। দীর্ঘদিন কোন রাস্তা সংষ্কার হয়নি। বিধায় চরম ভোগান্তি পোহাচ্ছে পৌরবাসী। এসব সড়ক দ্রুত সংস্কারের দা‌বিতে প্রতীকী অনশন করছে সাধারণ মানুষ।  

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে শহরের সাতটি পয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি, সম্মিলিত বাম সংগঠন, স্বর্ণ কারিগর ও ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন আলাদা অবস্থান নেয়। এছাড়া অটো চালকরা গাড়ি বন্ধ রেখে কর্মসূচিতে অংশগ্রহণ করে। যোগ দেয় সাধারণ মানুষ।
 
বক্তারা বলেন, সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী চরম নির্লজ্জ ও দুর্নীতিবাজ। যে কারণে পৌরবাসী লাগাতার আন্দোলন করলেও তিনি ভ্রুক্ষেপ করছেন না। জনগণের ট্যাস্কের টাকা লুটে আখের গোছাচ্ছেন অথচ জনদাবি মানছেন না। প্রথম শ্রেণির পৌরসভার ২০০ কিলোমিটার রাস্তার ২০ কিলোমিটারও ভালো নেই। জনসেবার কোন কাজই করেননি। উন্নয়নের বদলে চরম অবনতি হয়েছে সৈয়দপুরের।

তারা বলেন, গত ৩ বছরে তিনি শুধু লুটপাট করেই চলেছেন। নানা ফান্ড থেকে প্রায় শত কোটি টাকা তিনি হাতিয়ে নিয়েছেন। তিনি কোথায় কতগুলো বাড়ি করেছেন, কোথায় টাকা গচ্ছিত রেখেছেন, কারা তার দুর্নীতির দোসর। সবই আমাদের জানা আছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় পার পেয়ে যাচ্ছেন। এই পৌর পরিষদের মেয়াদ শেষ হলেই আমরা দুদকে মামলা দায়ের করবো। তখন দেখা যাবে কে রক্ষা করে।

সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান শহরের বাইরে ছিলেন। বিধায় তার সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করেননি।

প্রতীকী অনশনে বক্তব্য রাখেন- বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির উপজেলা সভাপতি ম আ শামীম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাভিস্কো, ওয়ার্কাস পার্টির উপজেলা সভাপতি তোফাজ্জল হোসেন, জাসদ (ইনু) উপজেলা সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক আশিক জনি।

এছাড়াও বাংলাদেশ কৃষক সমিতির উপজেলা সভাপতি আবুল ফজল টুটুল, সহ-সভাপতি মজিবর রহমান, যুব মৈত্রীর সভাপতি ওবায়দুর রহমান, বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি উপজেলা সভাপতি পৌর কাউন্সিলর শাহীন হোসেন ও সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন, সিএনজি চালক সমবায় সমিতির সভাপতি দুলাল হোসেন প্রমুখ। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়