Apan Desh | আপন দেশ

নাইক্ষ্যংছড়িতে ইউপি সদস্য গুলিবিদ্ধ

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪৫, ১২ মার্চ ২০২৪

আপডেট: ১১:৪৬, ১২ মার্চ ২০২৪

নাইক্ষ্যংছড়িতে ইউপি সদস্য গুলিবিদ্ধ

ছবি: সংগৃহীত

মিয়ানমার সীমান্তে সংঘাত বেড়েছে। বাংলাদেশ সীমান্তেও বেড়েছে উত্তেজনা। দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপির ১৭৯ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্ত এলাকা দিয়ে পালিয়ে আসেন তারা। মিয়ানমারের ছোঁড়া গুলিতে এক ইউপি সদস্য আহত হয়েছেন।

আহত সাবের আহমদ (৪৩) উপজেলার সদর ইউনিয়নে ৮ নম্বর ওয়ার্ডের সদস্য। সোমবার বিকেলে জামছড়ি মসজিদের পাশে দাঁড়িয়ে স্থানীদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় ওই ইউপি সদস্য আহত হন। তার কোমরে গুলি লেগেছে। এরপর কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয়রা জানান, সোমবার বিকেলে পালিয়ে আসা বিজিপি সদস্যদের দেখতে সীমান্তবর্তী জামছড়ি এলাকায় উৎসুক জনতা ভীড় করেন। এ সময় হঠাৎ মিয়ানমারের দিক থেকে ছোঁড়া একটি গুলি এসে লাগে মেম্বার সাবের আহমদের কোমরের ডান পাশে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, গুলিবিদ্ধ ইউপি সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল আসলাম জানান, সোমবার (১১ মার্চ) সকাল থেকে ১১ বিজিবির দায়িত্ব এলাকা নাইক্ষ্যংছড়িতে ১৭৯ বিজিপি সদস্য আশ্রয় নিয়েছেন।

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, সারাদিনে নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার বিজিপির ১৭৯ সদস্য পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি রাতে নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে আরাকান আর্মি ও বিজিপির সংঘর্ষ শুরু হয়। এর জেরে ৪ থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশে পালিয়ে আসেন বিজিপিসহ দেশটির অন্তত ৩৩০ নাগরিক।

গত ১৫ ফেব্রুয়ারি তাদেরকে আনুষ্ঠানিকভাবে মিয়ানমারে ফেরত পাঠানো হয়। এতে বিজিপি ৩০২ সদস্য ছিলেন। এছাড়াও তাদের পরিবারের চার সদস্য, দুজন সেনা সদস্য, ১৮ জন ইমিগ্রেশন সদস্য এবং চারজন বেসামরিক নাগরিক ছিলেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়