Apan Desh | আপন দেশ

জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম কারাগারে 

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৭, ১৯ মার্চ ২০২৪

জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম কারাগারে 

ছবি: সংগৃহীত

একদিনের রিমান্ড শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন কুমিল্লার একটি আদালত। জবি শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকাকে আত্মহত্যায় প্ররোচণার মামলায় রিমান্ড দেন আদালত।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, এক দিনের রিমান্ড শেষে দ্বীন ইসলামকে আদালতে তোলা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। রিমান্ডে দ্বীন ইসলাম কিছু তথ্য দিয়েছেন, সেগুলো যাচাই-বাছাই করা হবে। প্রয়োজনে আরও রিমান্ড চাওয়া হতে পারে। 

প্রসঙ্গত, গত শুক্রবার (১৫ মার্চ) রাতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকী নামে এক সহপাঠীকে দায়ী করে আত্মহত্যা করেন জবি শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা।

নিহত অবন্তিকা কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকার মরহুম জামাল উদ্দিনের মেয়ে। জামাল উদ্দিন কুমিল্লা সরকারি কলেজের পদার্থ বিজ্ঞানের অধ্যাপক ছিলেন। অবন্তিকার মা তাহমিনা শবনম কুমিল্লা পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক ছিলেন। অবন্তিকার একটি মাত্র ছোট ভাই রয়েছে। তার নাম জারিফ জাওয়াদ অপূর্ব। চলতি বছর এসএসসি পরীক্ষা দিয়েছে সে।

অবন্তিকার আত্মহত্যার পর তার মা তাহমিনা শবনম বাদী হয়ে জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়