Apan Desh | আপন দেশ

ঘুষ নেয়া ভূমি অফিস সহায়ক সাময়িক বরখাস্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪৮, ১ এপ্রিল ২০২৪

ঘুষ নেয়া ভূমি অফিস সহায়ক সাময়িক বরখাস্ত

ছবি : সংগৃহীত

নিজ দফতরে বসে প্রকাশ্যে ঘুষ নেন কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজখাপন ইউনিয়ন ভূমি কার্যালয়ের অফিস সহায়ক আব্দুল কাদির মিয়া। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হয়। পরে বিষয়টি নজরে এলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

রোববার (৩১ মার্চ) বিকেলে কাদির মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। তিনি বলেন, ‘জমি খারিজ করে দেয়ার পর এক ব্যক্তি আব্দুল কাদির মিয়াকে টাকা দিয়েছিলেন বলে নোটিশের জবাবে তিনি জানিয়েছেন। তবে এভাবে সেবাগ্রহীতার কাছ থেকে টাকা নেয়া যায় না।’

সম্প্রতি আব্দুল কাদির মিয়া ভূমি অফিসের নিজ দফতরে বসে সেবাগ্রহীতাদের থেকে অতিরিক্ত অর্থ (ঘুষ) গ্রহণের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

আরও পড়ুন <> বুয়েট ইস্যুতে দেশব্যাপী মানববন্ধন করবে ছাত্রলীগ

ভিডিওতে দেখা যায়, তিনি তার দফতরে বসে প্রকাশ্যে সেবা নিতে আসা ভোলা মিয়ার কাছ থেকে পাঁচ হাজার টাকা গুণে নিচ্ছেন। ভোলা মিয়া বলছেন, ‘সব খারিজ সমান নয়। গরিব মানুষ কাজটা করে দেন।’ প্রতি উত্তরে আব্দুল কাদির বলেন, ‘কথা ছিল ছয় হাজার টাকা দেবেন। কম দিতে পারবেন না। প্রয়োজনে পরে হলেও দিতে হবে। একটা কাজ করে কিছু টাকা পাওয়া না গেলে চলে না।’ এরপর টাকাগুলো গুণে পকেটে ভরেন আব্দুল কাদির। চলে যাওয়ার সময় ভোলা মিয়া আবারো বলেন, ‘আপনি আরও এক হাজার টাকার আবদার করেছেন একটা বিহিত (ব্যবস্থা) হবে। আপনি কাজটা করে রাখুন।’

ভিডিওটি ছড়িয়ে পড়লে এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে এলাকাবাসী। এ বিষয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রাকিবুল ইসলাম।

রোববারের মধ্যে ওই নোটিশের জবাব দিতে বলা হয়েছিল। জবাব সন্তোষজনক না হওয়ায় আব্দুল কাদেরকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দেয়া হবে বলেও জানিয়েছেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়