Apan Desh | আপন দেশ

মসজিদে টানা ২২৫ ওয়াক্ত নামাজ পড়ায় সাইকেল পেলেন ১৪ কিশোর

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

মসজিদে টানা ২২৫ ওয়াক্ত নামাজ পড়ায় সাইকেল পেলেন ১৪ কিশোর

ছবি : আপন দেশ

মোবাইলে আসক্তি কমিয়ে নামাজে আগ্রহী ও মসজিদমুখী করতে সাতক্ষীরার শ্যামনগরে অভিনব কর্মসূচি পালন করা হয়েছে। টানা ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৪ কিশোরকে বাইসাইকেল উপহার দেয়া হয়েছে। 

স্থানীয় খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদ এর আয়োজক। ওই গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবকের সহযোগিতায় এসব বাইসাইকেল উপহার দেয়া হয়।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জুম্মার নামাজের পর খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে কাছে হাতে পুরস্কারের বাইসাইকেল হস্তান্তর করে মসজিদ কমিটি ও এলাকাবাসী।

পুরস্কার দেয়ার সময় শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো. আজিজুর রহমান আজিবর, মসজিদ কমিটির প্রধান উপদেষ্টা মাস্টার আব্দুল লতিফ ও গ্রামবাসী উপস্থিত ছিলেন।

খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাও. ইয়াসিন আলী জানান, গত ১ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত টানা ৪৫ দিন নামাজ আদায়ের কর্মসূচি নেয়া হয়। এতে ১৬ জন কিশোর-যুবক অংশ নেয়। টানা ৪৫ দিন তাকবিরে উলার সাথে পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয়েছে ১৪ কিশোর। ২২৫ ওয়াক্ত নামাজ আদায়কারী এসব কিশোরকে বাইসাইকেল উপহার দেয়া হয়েছে।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ বলেন, পাঁচ ওয়াক্ত নামাজ আদায়কারীদের আল্লাহ পুরস্কৃত করবেন। যে যুবক শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতে এই উদ্যোগ নিয়েছে তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। শুধু খাগড়াদানা গ্রাম নয়, আশপাশের গ্রাম, শহরে এটা ছড়িয়ে যাক। তাতে কোমলমতি শিশু-কিশোরেরা মুঠোফোন ও অন্যান্য আসক্তি থেকে দূরে থাকবে বলে মন্তব্য করেন তিনি।

বাইসাইকেল পুরস্কার পাওয়া কিশোর মো. ইব্রাহিম খলিল জানায়, ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় এখন মোটামুটি অভ্যস্ত হয়ে গেছি। শুধু পুরস্কার পাওয়ার আশায় নয়, মুসলমান হিসেবে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে।
আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়