Apan Desh | আপন দেশ

কুমিল্লায় মাইকিং, যাঁরা যাত্রীদের মালপত্র লুট করেছেন, দয়া করে ফেরত দিয়ে যাবেন...

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৯, ১৮ এপ্রিল ২০২৩

কুমিল্লায় মাইকিং, যাঁরা যাত্রীদের মালপত্র লুট করেছেন, দয়া করে ফেরত দিয়ে যাবেন...

ফাইল ছবি

‘যাঁরা যাত্রীদের মালপত্র লুট করেছেন, দয়া করে সেগুলো ফেরত দিয়ে যাবেন। নতুবা স্টেশনের সিসিটিভি ফুটেজ দেখে আপনাদের শনাক্ত করে সেসব মাল উদ্ধার করা হবে।’- রোববার রাত ১১টার দিকে একথাগুলো মাইকে শুনা যাচ্ছিল। মসজিদ থেকে মাইকিং করা হয়েছে। রোববার কুমিল্লার লাঙ্গলকোর্টের হাসানপুর স্টেশনে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছিল। 

দুর্ঘটনার পর ট্রেনের অনেক যাত্রীর মালপত্র লুট হওয়ার ঘটনা ঘটেছে। কবলে পড়া সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ১৪টি বগিতে ৫৮৪ জন যাত্রী ছিল বলে জানা গেছে।

ওই মালপত্র ফেরত দিতে রোববার রাত ১১টার দিকে পাশের মসজিদ থেকে মাইকিং করা হয়েছে। এতে বলা হয়, ‘যাঁরা যাত্রীদের মালপত্র লুট করেছেন, দয়া করে সেগুলো ফেরত দিয়ে যাবেন। নতুবা স্টেশনের সিসিটিভি ফুটেজ দেখে আপনাদের শনাক্ত করে সেসব মাল উদ্ধার করা হবে।’

দুর্ঘটনায় দুটি রেললাইনের প্রায় ৬০০ মিটার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে স্টেশন সূত্রে জানা গেছে। তবে দুর্ঘটনাস্থল পরিদর্শনে আসা রেলের চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক মো. আবিদুর রহমান দুর্ঘটনার কারণ এবং ক্ষয়ক্ষতি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। 

এদিকে দুর্ঘটনার কারণে ট্রেনের চালকসহ (লোকোমাস্টার) চারজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া ঘটনা তদন্তে কুমিল্লা জেলা প্রশাসন ও বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়