Apan Desh | আপন দেশ

সুনামগঞ্জে ধান কাটার সময় বজ্রপাতে ৬ কৃষক নিহত

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৬, ২৩ এপ্রিল ২০২৩

সুনামগঞ্জে ধান কাটার সময় বজ্রপাতে ৬ কৃষক নিহত

প্রতীকী ছবি

সুনামগঞ্জে হাওরে বোরো ধান কাটার সময় বজ্রপাতের পৃথক ঘটনায় তিন উপজেলার দুই শিশুসহ ছয় জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুই জন।

রোববার (২৩এপ্রিল) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জেলার বিভিন্ন হাওরে এই হতাহতের ঘটনা ঘটে। তখন ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সঙ্গে বজ্রপাত হচ্ছিল। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন ছাতক, দুজন দোয়ারাবাজার ও একজন তাহিরপুর উপজেলার বাসিন্দা।

নিহতরা হলেন, ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের মহিম মিয়া (১৩), বড়কাপন গ্রামের আরশ আলী (৬০), আব্দুস সামাদ (৪৫), দোয়ারাবাজার উপজেলার এরুখাই গ্রামের মিলন মিয়া (১৪), তারা মিয়া (৩২) এবং তাহিরপুর উপজেলার কুকুরকান্দি গ্রামের রমজান আলী (১৫)। এ সময় কুকুরকান্দি গ্রামের মুকতি মিয়া ও দোয়ারাবাজার উপজেলার নিজাম উদ্দিন (২৫) বজ্রপাতে আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, আজ সকাল থেকে আবহাওয়ার অবস্থা খারাপ ছিল। ঝড়বৃষ্টির সঙ্গে বজ্রপাত হচ্ছিল। এ সময় হাওরে পাকা ধান থাকায় সবাই ধান কাটায় ব্যস্ত ছিলেন। সকাল দশটার পর থেকে দমকা বাতাসের সঙ্গে বৃষ্টি ও বজ্রপাত শুরু হলে বজ্রপাতের আঘাতে হাওরে ধান কাটায় থাকা এই ছয় জনের মৃত্যু হয়।

সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ বজ্রপাতে ৬ জনের নিহত হওয়ার ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ সকাল থেকেই ঝড়বৃষ্টি হচ্ছে। তিন থানায় বজ্রপাতে ৬ জন মারা গেছে বলে খবর পাওয়া গেছে। কৃষকদের সচেতন করতে সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশনা দেয়া হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়