Apan Desh | আপন দেশ

বকশীগঞ্জে প্রধান শিক্ষক অপসারণের দাবিতে মানববন্ধন

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০২, ৭ জুন ২০২৩

আপডেট: ১৭:৪৪, ৭ জুন ২০২৩

বকশীগঞ্জে প্রধান শিক্ষক অপসারণের দাবিতে মানববন্ধন

ছবি : আপন দেশ

নানা অনিয়ম, দুর্নীতি, নিয়োগ বাণিজ্যের অভিযোগে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের অপসারণের দাবিতে  বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সাধুরপাড়া ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে বুধবার (৭ জুন) দুপুরে উচ্চ বিদ্যালয় মাঠে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশ শেষে ঘন্টাব্যাপী মানববন্ধনে অন্যান্যের মধ্যে চাকরী প্রত্যাশী শামীম মোল্লা, লুনা আক্তার, জুলেখা আক্তার, মর্জিনা বেগম ও সেলিনা বেগম প্রমূখ বক্তব্য রাখেন।  

বক্তারা বলেন, সাধুরপাড়া নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের জন্য অফিস সহায়ক, পরিচ্ছন্নতা কর্মী ও আয়া পদে নিয়োগ দেয়া হয়। অফিস সহায়ক পদে ১১ জন, পরিচ্ছন্নতা কর্মী পদে ৪ জন ও আয়া পদে ৮ জন প্রার্থী আবেদন করেন। ৮ জুন নিয়োগ পরীক্ষার দিন ধার্য্য করা হয়েছে। ৩ পদে ২৩ জন প্রার্থী আবেদন করলেও কমিটির কাউকে না জানিয়ে প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ তার পছন্দের ৩ জন প্রার্থীর কাছ থেকে ২৯ লাখ টাকা নিয়ে তাদেরকে চাকুরী দেয়ার পায়তারা করছেন। তাই অবৈধ নিয়োগ বাণিজ্য বন্ধ এবং দুর্নীতিবাজ প্রধান শিক্ষকের অপসারণ চান তারা।

এ ব্যাপারে অফিস সহায়ক পদে আবেদনকারী শামীম মোল্লা বলেন, প্রধান শিক্ষক টাকার বিনিময়ে তার পছন্দের প্রার্থীকে চাকুরী দেয়ার পায়তারা করছেন। তাই এই অবৈধ নিয়োগ বাণিজ্য বন্ধ ও প্রধান শিক্ষকের অপসারণ চাই। 

এ ব্যাপারে প্রধান শিক্ষক বলেন, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ ভিত্তিহীন। ৮ জুন নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। অথচ নিয়োগের আগেই আমার বিরুদ্ধে একটি মহলের ইন্দনে মানববন্ধন করেছে কতিপয় কিছু লোক। 

এ ব্যাপারে সাধুরপাড়া নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার বলেন, এখনো নিয়োগ পরীক্ষায় হয়নি। আগামী বৃহস্পতিবার নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার আগেই কি করে নিয়োগ বাণিজ্য হয়। আসলে এই অভিযোগের কোন সত্যতা নেই।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়