Apan Desh | আপন দেশ

নাটোরে বিএনপি কার্যালয়ে হামলা–ভাঙচুর, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৩, ৮ জুলাই ২০২৩

আপডেট: ১০:২৩, ৯ জুলাই ২০২৩

নাটোরে বিএনপি কার্যালয়ে হামলা–ভাঙচুর, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

নাটোরে বিএনপি কার্যালয়ে ছাত্রলীগ-যুবলীগের হামলা =ছবি সংগৃহীত

নাটোরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। শহরের আলাইপুরে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদারের বাসভবনে এই কার্যালয় অবস্থিত। শনিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। বিএনপি নেতারা অভিযোগ করেছেন, স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা এই হামলার সঙ্গে জড়িত।

রুহুল কুদ্দুস তালুকদার সাংবাদিকদের জানিয়েছেন, তিনি ঘটনার সময় বাসায় ছিলেন না। তবে বাসার নিচতলায় জেলা বিএনপির কার্যালয়ে নেতা–কর্মীরা ছিলেন। যুবলীগ ও ছাত্রলীগের নেতা–কর্মীরা প্রকাশ্যে পুলিশের উপস্থিতিতে হামলা চালিয়েছে। তারা ভবনের ব্যাপক ক্ষতিসাধন করেছে, এর বিচার চাই।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার জেলা সদরের তেবাড়িয়া ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষণার কথা ছিল। সে অনুযায়ী বেশ কয়েকজন নেতাকর্মী সকালেই দলের জেলা কার্যালয়ের ভেতরে অবস্থান নেন। এ সময় কার্যালয়ের বাইরের দরজা খোলা ছিল। বিএনপি নেতাকর্মীদের কার্যালয়ে অবস্থানের বিষয়টি টের পেয়ে রাস্তার বিপরিত পাশে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা অবস্থান নেন। একপর্যায়ে এই হামলার ঘটনা ঘটে।

এ বিষয়ে জেলা বিএনপির একাধিক নেতা জানান, শহরের একটি ওয়ার্ডের কমিটি গঠন করা নিয়ে এদিন সাংগঠনিক সভা ছিল। সভায় অংশ নিতে জেলার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা সকাল ১০টার দিকে আলাইপুরে দলের অস্থায়ী কার্যালয়ে আসতে শুরু করেন। এ অবস্থায় তাদের প্রতিহত করার জন্য বেলা ১১টার দিকে যুবলীগ ও ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা–কর্মী বস্তায় ভরে ইট–পাথর নিয়ে মোটরসাইকেলে করে সেখানে জড়ো হয়ে কার্যালয়ে হামলা করে। এ সময় তারা ইট-পাথর ছুড়ে ওই কার্যালয় এবং একই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় রুহুল কুদ্দুস তালুকদারের বাসভবনের জানালা ও সিঁড়ির রুমের কাচের জানালা ভাঙচুর করে এবং কার্যালয়ে থাকা দলীয় ব্যানার–ফেস্টুন খুলে ফেলে। শুধু তাই নয়, পুলিশের উপস্থিতিতে বিএনপি কার্যালয়ের সিসিটিভির ক্যামেরাও ভেঙে ফেলা হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ বলেন, তারা মোটরসাইকেলে স্টেশনের দিক থেকে বাজারে যাচ্ছিলেন। তখন জেলা বিএনপি অফিস থেকে তাদের ওপর ঢিল ছোড়া হয়। এতে ছাত্রলীগের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে পাল্টা ইটপাটকেল ছোড়ে। ঘটনাটি সম্পূর্ণ উস্কানিমূলক ছিল।

এদিকে এ ঘটনার প্রতিবাদে জেলা বিএনপি বিকেলে আলাইপুর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান, সদর থানা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফয়সাল আলম, জেলা যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান, জেলা ছাত্রদল সভাপতি কামরুল ইসলাম, সাবেক সভাপতি সানোয়ার হোসেন প্রমুখ। তারা হামলাকারীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার ও বিচার দাবি করেন।

জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ বলেন, যুবলীগ ও ছাত্রলীগের ছেলেরা পরিকল্পিতভাবে আমাদের কার্যালয়ে ও কার্যালয়ের ওপরে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুম কুদ্দুস তালুকদারের বাসায় বর্বরোচিত হামলা চালিয়েছে। আমরা এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি।

অপরদিকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপন দেশ/এমএমজেড

 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়