Apan Desh | আপন দেশ

দুই বছরের ভাগ্নেকে নিয়ে পাষণ্ড মামার কাণ্ড

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ২০:০০, ৩১ অক্টোবর ২০২৩

আপডেট: ১৫:৪১, ২ ডিসেম্বর ২০২৩

দুই বছরের ভাগ্নেকে নিয়ে পাষণ্ড মামার কাণ্ড

ছবি: সংগৃহীত

দুই বছর বয়সী শিশুকে পাচারের উদ্দেশে অপহরণের অভিযোগে মামাসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৩০ অক্টোবর) রাত আড়াইটার দিকে নগরের কর্ণফুলী থানার চর পাথরঘাটা এলাকা থেকে তাদের গ্রেফতার করে চট্টগ্রামে ইসমাইল নামের শিশুটিকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত তিনজন হল- ভোলা জেলার মনপুরা থানার আলী খির খাগোর বাড়ির মৃত মো. মোখলছুর রহমানের ছেলে মো. মুজিবুর রহমান প্রকাশ মজিদ (২২), তার স্ত্রী আরজু বেগম (২০) ও নরসিংদীর সদর থানার সিরাজ হাজী বাড়ির আব্দুল বাতেনের ছেলে মো. আবুল কালাম (৪৫)।

পুলিশ জানায়, গত ২৮ অক্টোবর অপহরণের শিকার ইসমাইলকে কোতোয়ালী থানার পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের ভুট্টু সওদাগরের চায়ের দোকানের সামনে রাস্তার ওপর থেকে কৌশলে অপহরণ করে নিয়ে যায় তার মামা মুজিব। পরে ইসমাইলের মা নুপুর আক্তার বৃষ্টি বিভিন্ন জায়গায় খুঁজেও সন্তানকে না পেয়ে গত ৩০ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

কোতেয়ালী থানার ওসি জাহেদুল কবির সাংবাদিকদের বলেন, শনিবার শিশু ইসমাইল অপহরণ হয়। সোমবার সকালে নুপুর আক্তার বৃষ্টি থানায় অভিযোগ করেন। পুলিশ অভিযান চালিয়ে মঙ্গলবার কর্ণফুলী থানার চর পাথরঘাটা এলাকা হতে মুজিব ও আরজু বেগমকে গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদ করা হলে, শিশু ইসমাইলকে অপহরণের করে আবুল কালামের মধ্যস্থতায় নরসিংদীর বগারগত এলাকার নিঃসন্তান দম্পতি ফারুকের কাছে এক লাখ টাকায় বিক্রি করার কথা স্বীকার করেন। পরে আবুল কালামকে গ্রেফতার করে নরসিংদী সদর উপজেলার জেলার বগারগত এলাকা থেকে শিশু ইসমাইলকে অক্ষত অবস্থায় উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে মায়ের হাতে তুলে দেয়া হয়।

ওসি আরও বলেন, আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আদালত অপহৃত শিশু ইসমাইলকে তার মায়ের জিম্মায় প্রদান করেন। পরে তিন আসামিকে জেলহাজতে পাঠান আদালত।

আপন দেশ/ প্রতিনিধি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়