Apan Desh | আপন দেশ

চবিতে ভর্তি আবেদন শুরু

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৬, ৪ জানুয়ারি ২০২৪

চবিতে ভর্তি আবেদন শুরু

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২৩-২৪ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু আজ (৪ জানুয়ারি)। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সচিব আকবর হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হয়ে অনলাইনে আবেদন চলবে ১৮ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। তবে ২০ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত দেওয়া যাবে ভর্তি আবেদন ফি।

আবেদনপ্রক্রিয়া:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তির অফিশিয়াল ওয়েবসাইটে অনলাইনে আবেদনপ্রক্রিয়া অনুসরণ করে ভর্তিচ্ছুদের আবেদন সম্পন্ন করতে হবে।

আবেদন ফি:

এবার প্রতি ইউনিট/উপ-ইউনিটের আবেদন ফি ৯০০ টাকা। এর সঙ্গে প্রসেসিং ফি ১০০ টাকা কাটা হবে। নির্ধারিত আবেদন ফি মোবাইল ব্যাংকিং ‘রকেট’ বা ‘বিকাশ’-এর মাধ্যমে জমা দেওয়া যাবে।

দ্বিতীয়বার আবেদনের সুযোগ

২০২০ সালের মাধ্যমিক বা দাখিল বা সমমান পরীক্ষা এবং ২০২২ সালের উচ্চ মাধ্যমিক বা আলিম বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। তবে মাধ্যমিক বা দাখিল বা সমমান এবং উচ্চ মাধ্যমিক বা আলিম বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর থেকে ৫ নম্বর কেটে মেধাতালিকা প্রস্তুত করা হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়