Apan Desh | আপন দেশ

গ্রামের শিক্ষার্থীদের অনুপ্রেরণার প্রতীক পটুয়াখালীর রিফাত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৬, ২১ জুন ২০২৩

গ্রামের শিক্ষার্থীদের অনুপ্রেরণার প্রতীক পটুয়াখালীর রিফাত

ছবি: সংগৃহীত

জি.এম. শাহরিয়ার রিফাত জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৩ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে, ইংরেজি উপস্থিত বক্তৃতা বিষয়ে সারাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন।

গত ১৯ জুন রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত জাতীয় পর্যায়ের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনির হাত থেকে স্বর্ণপদক গ্রহণ করেন তিনি। 

তার উঠে আসা প্রত্যন্ত গ্রাম অঞ্চল থেকে। পটুয়াখালীর ছোট বিঘাই ইউনিয়নের মধ্যবিত্ত পরিবারের সন্তান রিফাত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়েও রিফাত বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হারিয়ে প্রথম স্থান লাভ করে। এই রাষ্ট্রীয় পদকে ভূষিত হওয়া বরিশাল বিভাগের গর্ব।

উল্লেখ্য, এর আগেও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ প্রতিযোগিতায় তিনি একই বিষয়ে প্রথম স্থান অধিকার করেছিলেন।শাহরিয়ার রিফাত এই ইংরেজি শেখার সম্পূর্ণ প্রক্রিয়ায় অনেক বাধার সম্মুখীন হয়েছেন। তেমন কোন সুযোগ না পেলেও ইন্টারনেটের মাধ্যমে তিনি নিজের যাত্রাকে এগিয়ে নিয়েছেন এবং তুলনামূলক কম সুযোগ পেয়েও দেশ সেরা হয়েছেন।

কিভাবে একজন মধ্যবিত্ত পরিবারের, গ্রামাঞ্চলের একজন শিক্ষার্থী নিজেকে সারা দেশের মধ্যে তুলে ধরে গ্রামাঞ্চলের একজন অনুপ্রেরণার প্রতীক হিসেবে রূপান্তরিত হয়েছেন। তারই সাফল্যে তার পিতা মোঃ জাহাঙ্গীর আলম, মাতা রেহানা পারভীন ও ছোট ভাই রাফিদ দেশবাসীর কাছে দোয়া প্রত্যাশা করেছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ