Apan Desh | আপন দেশ

টাকা আত্মসাতের দায় স্বীকার করে প্রধান শিক্ষকের পদত্যাগ

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৬, ৬ জুলাই ২০২৩

আপডেট: ২২:২৬, ৬ জুলাই ২০২৩

টাকা আত্মসাতের দায় স্বীকার করে প্রধান শিক্ষকের পদত্যাগ

ছবি : আপন দেশ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার মেয়র রমজান আলী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মিজানুর রহমান সেচ্ছায় পদত্যাগ করেছেন। 

সোমবার (৩ জুলাই) বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মেয়র মো: রমজান আলী নিকট পদত্যাগ পত্র দাখিল করেন। তিনি উপজেলার চর ফতেপুর গ্রামের তাজ উদ্দিন আহমদের ছেলে।

জানা গেছে, সিংগাইর উপজেলার ‘মেয়র রমজান আলী টেকনিক্যাল স্কুল এন্ড  কলেজের উন্নয়নের জন্য ২০২২-২০২৩ অর্থ বছরে এক লাখ টাকা বরাদ্দ দেয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস। বরাদ্দকৃত টাকা দিয়ে কলেজে মাটি ভরাটের কাজ করার কথা। কিন্তু প্রধান শিক্ষক মিজানুর রহমান কাজ না করে চারজন সদস্যদের স্বাক্ষর  নিয়ে পুরো টাকা উত্তোলন করেন। ওই শিক্ষক ছাড়াও তিন সদস্য হলেন- শাহজাহান শিকদার, আ. মজিদ ও মো. দেলোয়ার হোসেন।

সরকারি টাকা আত্মসাতের খবর পেয়ে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও সদস্যরা তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ না নিয়ে টাকা ফেরতের প্রস্তাব দেন। তাতেও তিনি নানা টালবাহানা করে কালক্ষেপন করেন। এক পর্যায়ে কলেজ কর্তৃপক্ষ ক্ষুদ্ধ হলে মিজানুর রহমান লিখিত পদত্যাগপত্র জমা দেন।

সরকারি অর্থ আত্মসাতের কথা স্বীকার করে অভিযুক্ত মিজানুর রহমান বলেন, টাকা আমি উত্তোলন করেছি। কাজ হয়নি এটা সত্য। উত্তোলিত টাকা সংসারের প্রয়োজনে খরচ করেছি। কর্তৃপক্ষ চাপ দেয়ায় আমি চাকরি থেকে অব্যহতি দিয়েছি। পাশাপাশি  বুধবার (৫ জুলাই) সভাপতির নিকট  টাকা ফেরত দিয়েছি।

কাবিটা প্রকল্পের সদস্য শাহজাহান শিকদার আপন দেশ’কে বলেন, কাজের কথাবলে আমাদের নিকট থেকে স্বাক্ষর নিয়েছে। টাকার ব্যাপারে আমরা কিছুই জানিনা।

পরিচালনা কমিটির সদস্য দিন ইসলাম বলেন, আর্থিক অনিয়মের অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় প্রধান শিক্ষক নিজ থেকে অব্যাহতি নিয়েছে।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি মো: রমজান আলী বলেন, পদত্যাগ পত্র পেয়েছি। তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপন দেশ/প্রতিনিধি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়