Apan Desh | আপন দেশ

স্বাস্থ্যমন্ত্রীর পদচারণায় রোগীর মুখে হাসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৩, ১১ এপ্রিল ২০২৪

স্বাস্থ্যমন্ত্রীর পদচারণায় রোগীর মুখে হাসি

মুগদা হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কর্মকর্তারা

ঈদে লম্বা ছুটি চলছে। এর মধ্যেও মানুষের স্বাস্থ্য সেবার ব্যাঘাত ঘটেনি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। এদিকে স্বাস্থ্যমন্ত্রীর আগমনে হাসপাতালের রোগীরা পেয়েছেন ঈদের বাড়তি খাবার। রোগীর মুখে হাসি দেখা গেছেমেুগদা হাসপাতালে।  

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর মুগদা হাসপাতাল পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মন্ত্রী হিসেবে এটা আমার প্রথম ঈদ। আমি আশা করছি দেশের মানুষ খুব সুন্দরভাবে ঈদ পালন করছেন।

তিনি বলেন, বুধবারও কয়েকটা হাসপাতালে গিয়েছিলাম। আজকে আরও কয়েকটি হাসপাতালে যাবো। গতকাল দুটি হাসপাতালে গিয়েছি, দুই জায়গায়ই আমি পর্যাপ্ত ডাক্তার, নার্স পেয়েছি। আমি সন্তুষ্ট। রোগীদের সঙ্গেও আমি কথা বলেছি। কেউ কোনো অভিযোগ করেনি।

ডা. সামন্ত লাল সেন বলেন, আজ সকালেও দেশের সকল হাসপাতালের পরিচালকদের ম্যাসেজ পাঠিয়েছি। আমি এখন পর্যন্ত যতটুকু জানি, সব জায়গায়ই চিকিৎসা চলছে। কোথাও ব্যাঘাত ঘটেনি।

রাজধানীর মুগদা হাসপাতালে ঈদে রোগীদের কী কী খাবার দেয়া হয়েছে- জানতে চাইলে পরিচালক ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, সকালে ডিম, পাওয়া রুটি সেমাই ও কলা দেয়া হয়েছে। আর দুপুরের খাবার পোলাও, ডিম, মাংস ও বুটের ডাল। এছাড়া দুপুরের খাবারে সঙ্গে মিষ্টিও দেয়া হবে।

তিনি আরও বলেন, জানতাম মন্ত্রী আসবেন। কিন্তু কখন আসবেন, তা জানা ছিল না। স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালে প্রবেশ করার পর আমি জানতে পেরেছি। আমি আগে থেকেই মন্ত্রীর অপেক্ষায় ছিলাম।

হাসপাতাল পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাসপাতালে মন্ত্রীর আসবেন জেনেই ঈদের দিনে বিশেষ খাবারেররর আয়োজন করেছিল দায়িত্বপ্রাপ্তরা। সপ্তাহ ধরে চিকিৎসা নেয়া জুলহাস আলী। এ প্রতিবেদককে বলেন, আজ বিশেষ সেবা পেয়ে বেশ ভালো লাগলো। বেশ হাসি দিয়ে তিনি বলেন, সাত দিন ধরে এ হাসপাতালে চিকিৎসা সেবা নিচ্ছি বেশিরভাগ সময়ই বাইরে বা বাসার খাবার খেতে হয়েছে। এখানের খাবারের মান ভালো না- অভিযোগ জুলহাসের। 

আপন দেশ/এবি

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়