Apan Desh | আপন দেশ

যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলার অনুরোধ দুই মেয়রের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৬, ২৯ জুন ২০২৩

আপডেট: ১৪:৩৪, ২৯ জুন ২০২৩

যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলার অনুরোধ দুই মেয়রের

ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল আজহায় যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলার অনুরোধ জানিয়েছেন উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও ফজলে নূর তাপস। আজ বৃহস্পতিবার জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত পরবর্তী গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তারা পৃথকভাবে এ অনুরোধ করেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, তাড়াতাড়ি বর্জ্য অপসারণ করতে এলাকাবাসীর সাহায্য দরকার। আমি সবাইকে অনুরোধ করব, যত্রতত্র যেন ময়লা না ফেলেন। আমরা প্রত্যেককে পলি দিয়েছি। বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলে দেবেন। আমাদের প্রায় ১১ হাজার শ্রমিক কাজ করছে। শ্রমিকদের সাহায্য করার অনুরোধ করছি।’

ডিএনসিসি মেয়র বলেন,কোরবানি দিয়ে অনেকেই বাড়ি চলে যাবেন। বিনয়ের সঙ্গে অনুরোধ করছি, যেসব পাত্রে পানি জমে তা উল্টে রেখে বাড়িতে যাবেন। এটা সবার জন্য সহায়ক হবে। অবশ্যই ছাদে যে পাত্র আছে-যাতে বৃষ্টির পানি জমতে পারে- তা উল্টে যাবেন।

আমাদের সব কর্মকর্তা মাঠে থাকবে। নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। আপনারা সহযোগিতা চাইলে আমরা দ্রুত বর্জ্য অপসারণের ব্যবস্থা নেব’, বলেন মেয়র আতিক।

আর মেয়র ফজলে নুর তাপস বলেন, সুষ্ঠুভাবে প্রস্তুত করা হয়েছে বলেই ভোর থেকে মুষলধারে বৃষ্টির পরেও জাতীয় ঈদগাহ ময়দানে মুসল্লিরা নির্বিঘ্নে ঈদের জামাত আদায় করতে পেরেছেন। ঈদের প্রথম দিনে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে বলেও জানান তিনি।

প্রধান ঈদ জামাতে প্রধান বিচারপতি, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, ঢাদসিক মেয়রের দুই সন্তান শেখ ফজ‌লে নাওয়াল ও শেখ ফজলে নাশওয়ান অংশ নেন।

আপন দেশ/এবি

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়