Apan Desh | আপন দেশ

ইমরানের সাজা স্থগিত হলেও কারাগারেই থাকছেন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৭, ১ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:৪০, ১ এপ্রিল ২০২৪

ইমরানের সাজা স্থগিত হলেও কারাগারেই থাকছেন

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাজা স্থগিত করেছে দেশটির আদালত। তোশখানা দুর্নীতি মামলায় তার ১৪ বছরের কারাদণ্ড হয়েছিল। এবার সেই মামলায় তার স্ত্রী বুশরা বিবির সাজাও বাতিল করেছেন আদালত। 

সোমবার (১ এপ্রিল) ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) এ রায় দেন। তবে অন্যান্য মামলায় সাজার রায়ের কারণে আপাতত কারাগারেই থাকতে হচ্ছে ইমরান খানকে। এমনকি বুশরা বিবিকেও থাকতে হচ্ছে জেলে। খবর দ্য ডনের।

প্রতিবেদনে পাকিস্তানের গণমাধ্যমটি জানিয়েছে, চলতি বছরের ৩১ জানুয়ারি তোশখানা মামলায় পিটিআই নেতা ইমরান খান ও তার স্ত্রীকে সাজা দেয়া হয়। রায়ে ইমরান দম্পতিকে ১০ বছরের জন্য সরকারি পদে নিষিদ্ধ করা হয়েছিল। এছাড়া প্রত্যেককে ৭৮৭ মিলিয়ন পাকিস্তানি রুপি জরিমানা করা হয়।

তোশখানা মামলার রায়ের পরদিন ইসলামি শরিয়াহ আইন লঙ্ঘন করে বিয়ে করার অভিযোগে অভিযুক্ত হয় ইমরান ও বুশরা। সেই মামলায় সাত বছরের সাজা হয় এ দু’জনের। এছাড়া সাইফার মামলায় ইমরানের পাশাপাশি তার সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশিকেও ১০ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির বিশেষ আদালত।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়