Apan Desh | আপন দেশ

ইমরান খানকে ফের তলব

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫২, ১৪ জুন ২০২৩

ইমরান খানকে ফের তলব

ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আবারও তলব করা হয়েছে। দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) তাকে তলব করেছে। তোশাখানা মামলার তদন্তের জন্য  রাওয়ালপিন্ডি অফিসে হাজির হতে হবে ইমরান খানকে। 

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এ নিয়ে একই মামলায় ইমরান খানকে তিন তিনবার তলব করা হলো। গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয় তাকে।

খবরে বলা হয়েছে, তিন মাসের মধ্যে তোশাখানা মামলায় সাবেক পাক প্রধানমন্ত্রীকে তৃতীয়বারের মতো তলব করা হলো। পাকিস্তানের দুর্নীতিবিরোধী এ ওয়াচডগ মার্চ মাসে দুইবার সমন করেছিল ইমরান খানকে। তবে পিটিআই প্রধান উভয় ক্ষেত্রেই তদন্তে যোগ দিতে ব্যর্থ হন।

মঙ্গলবার দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা লাহোরের জামান পার্ক এলাকায় সাবেক প্রধানমন্ত্রীর বাসভবনে একটি কল-আপ নোটিশ দিয়েছে।

এর আগে গত বছরের ১৯ নভেম্বর এনএবি সাবেক প্রধানমন্ত্রী, তার স্ত্রী এবং মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যদের দ্বারা প্রাপ্ত উপহারের প্রকৃত মূল্য প্রকাশ না করার অভিযোগে নোটিশ নিয়েছিল। 

খবরে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রীর প্রাপ্ত উপহারের প্রকৃত মূল্য এবং বিক্রির মধ্যে পার্থক্য রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

অভিযোগ করা হয়েছে, ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার কারণে স্বল্প মূল্যে কিনেছিলেন এবং তার পর সেগুলো লক্ষ লক্ষ টাকায় বিক্রি করেছিলেন। তবে এসব অভিযোগ স্পষ্টতভাবে প্রত্যাখ্যান করেছেন পিটিআই চেয়ারম্যান।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়