Apan Desh | আপন দেশ

ইমরান খানের বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:২১, ২৫ জুলাই ২০২৩

আপডেট: ১০:২২, ২৫ জুলাই ২০২৩

ইমরান খানের বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। সোমবার (২৪ জুলাই) ইমরান খানের বাড়িতে এই পরোয়ানা পৌঁছে দেয়া হয়েছে।

রাজধানী ইসলামাবাদে জারি করা এই পরোয়ানায় বলা হয়েছে, পাকিস্তানের নির্বাচন কমিশনের কার্যক্রমের অবমাননা করেছেন ইমরান খান। এর আগেও তার বিরুদ্ধে জামিন-অযোগ্য পরোয়ানা জারি করেছিল কমিশন। কিন্তু তলব করার পরও তিনি নির্ধারিত সময়ে কমিশনের শুনানিতে হাজির হননি।

রাতে পিটিআইয়ের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে গ্রেফতারি পরোয়ানার একটি ছবি পোস্ট করা হয়। এতে বলা হয়েছে, গ্রেফতারি পরোয়ানার কপি ইমরান খানের লাহোরের বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে। তার আইনি দলের এক সদস্য এটি গ্রহণ করেছেন।

ওই পোস্টে আরও বলা হয়েছে, ইমরান খানকে মঙ্গলবার (২৫ জুলাই) নির্বাচন কমিশনের শুনানিতে হাজির হতে বলা হয়েছে। তিনি কমিশনে হাজিরা দিতে পারেন।

এর আগে ১১ জুলাই পিটিআইয়ের চেয়ারম্যানর বিরুদ্ধে একদফা জামিন-অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল পাকিস্তানের নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজাকে নিয়ে ‘অবমাননাকর’ মন্তব্যের অভিযোগে করা এ মামলায় এই পরোয়ানা জারি করা হয়।

গত বছর পাকিস্তানের পার্লামেন্টে আনা অনাস্থা প্রস্তাবে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এরপর পাকিস্তানের প্রধান বিরোধী দলের এই নেতার বিরুদ্ধে কয়েক ডজন মামলা হয়েছে। ঘুষ গ্রহণের এক মামলায় গত মে মাসে তাকে গ্রেফতার করা হলে দেশজুড়ে সহিংস বিক্ষোভ হয়। ইমরান খান এখন জামিনে আছেন।

পিটিআইয়ের চেয়ারম্যান বলেন, তার বিরুদ্ধে মোট ১৮০টি মামলা রয়েছে। এমন ‘মিথ্যা’ মামলায় তিনি এক আদালত থেকে অন্য আদালতে ছুটছেন। বিশ্বের কোনো দেশে ছয় মাসে একজনের বিরুদ্ধে ১৮০টি মামলা হয়েছে কিনা, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন তিনি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়