Apan Desh | আপন দেশ

হাইকোর্টে ঢাকা-৪ আসনের ফল স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৮, ৯ জানুয়ারি ২০২৪

হাইকোর্টে ঢাকা-৪ আসনের ফল স্থগিত

ফাইল ছবি

জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ আসনের ফল স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এ আসনের ১৮ কেন্দ্রে ভোটে অনিয়মের অভিযোগ ১০ দিনের মধ্যে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনকে বিজয়ী ঘোষণা করে গেজেট না প্রকাশ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেয়া হয়েছে। 

মঙ্গলবার (৯ জানুয়ারি) সানজিদা খানমের রিটের শুনানি নিয়ে হাইকোর্ট এ স্থগিতাদেশ দেন। 

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সানজিদাকে পরাজিত করে বিজয়ী হন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন। তিনি মোট ভোট পান ২৪ হাজার ৭৭৫। সানজিদা খানম পান ২২ হাজার ৫৭৭। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা লাঙল প্রতীক নিয়ে পান ৭ হাজার ৭৯৮ ভোট। 

আসনটি ঢাকা জেলার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৭, ৫১, ৫২, ৫৩, ৫৪ নং ওয়ার্ড এবং ঢাকা মেট্রোপলিটন শ্যামপুর থানা ও যাত্রাবাড়ীর আংশিক নিয়ে গঠিত। 

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া সারাদেশে নির্বাচন হয়। নির্বাচন হয় ২৯৯ আসনে। ২৮ রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে প্রার্থী ছিলেন ১৯৭১ জন। ভোট নেয়া হয় ব্যালট পেপারে। 

২৯৯ আসনের মধ্যে ২২২ আসন পেয়েছে আওয়ামী লীগ। জাতীয় পার্টি পেয়েছে ১১, স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৬২, এছাড়া অন্যান্য দল থেকে পেয়েছেন তিনটি আসন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়