Apan Desh | আপন দেশ

ঝিনাইদহ-১ আসনের এমপি পদ হাইকোর্টে স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৪, ১ ফেব্রুয়ারি ২০২৪

ঝিনাইদহ-১ আসনের এমপি পদ হাইকোর্টে স্থগিত

ফাইল ছবি

দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ আসনের এমপি হন মো. আব্দুল হাই। নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। তাকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করে ইসি। তা স্থগিত করেছেন হাইকোর্ট। দুই মাসের জন্য এই স্থগিতাদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মজিবুর রহমান।

এর আগে, ঝিনাইদহ-১ আসনের এমপি পদের গেজেট স্থগিত চেয়ে ইলেকশন পিটিশন দায়ের করেন নজরুল ইসলাম দুলাল। ভোটগ্রহণ ও ভোট গণনায় অনিয়ম ও কারচুপির অভিযোগ করেন। তিনি ওই আসনের স্বতন্ত্র প্রার্থী।

আরও পড়ুন>> বিজিবি সদস্য নিহত, প্রতিমন্ত্রী বললেন ‘বিচ্ছিন্ন ঘটনা’

গত ৭ জানুয়ারির নির্বাচনে জয়ী হন ঝিনাইদহ-১ (শৈলকূপা) আব্দুল হাই। বেসরকারি ফলে তাকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

ফল অনুযায়ী এই আসনে আব্দুল হাই পেয়েছেন ৯৪ হাজার ৩৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম দুলাল (ট্রাক প্রতীক) পেয়েছেন ৮০ হাজার ৫৪৭ ভোট।

আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৩৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৭৭ জন, নারী ভোটার ১ লাখ ৫২ হাজার ৭৫৯ জন। এখানে কেন্দ্রের সংখ্যা মোট ১১৭।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়