Apan Desh | আপন দেশ

মির্জা আব্বাসের ৬ মামলায় জামিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৫, ৫ ফেব্রুয়ারি ২০২৪

মির্জা আব্বাসের ৬ মামলায় জামিন

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন মঞ্জুর করেছে আদালত। নাশকতার অভিযোগে ছয় মামলায় জামিন পেলেন। তন্মধ্যে পল্টন থানায় চার মামলা, রমনা থানায় দুই মামলা। সোমবার (৫ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এ আদেশ দেন। 

মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, উভয় পক্ষের শুনানি নিয়ে তার জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। তবে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ কনস্টেবল হত্যা মামলায় জামিন পাননি।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল। শুরুর আগেই কাকরাইলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

একপর্যায়ে বিকেল ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশের এক সদস্য, যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১, আনসারের ২৫ সদস্য ও ২০ জন সাংবাদিক।

আরও পড়ুন>> মির্জা ফখরুল-আমীর খসরুর জামিন

ওই ঘটনাকে কেন্দ্র করে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১ মামলা হয়েছে। এর মধ্যে শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা হয়। সেই মামলায় ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরে এ মামলায় গত ১ নভেম্বর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

আজ মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১ মামলার ৯টির শুনানি হয়েছে, যার ছয়টিতে জামিন পেলেন তিনি। 

আপন দেশ/এনআর/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়