Apan Desh | আপন দেশ

অবন্তিকার আত্মহত্যা: আসামিদের জড়িত থাকার সত্যতা মিলেছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৩, ১৭ মার্চ ২০২৪

আপডেট: ১৫:১৫, ১৭ মার্চ ২০২৪

অবন্তিকার আত্মহত্যা: আসামিদের জড়িত থাকার সত্যতা মিলেছে

ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় আটক বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীর বিরুদ্ধে আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে পুলিশ।

রোববার (১৭ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খন্দকার মহিদ উদ্দিন। তিনি জানান, নানা ঘটনাপ্রবাহে অবন্তিকা মানসিকভাবে বিপর্যস্ত ছিল।

খন্দকার মহিদ উদ্দিন বলেন, আটক দুজনকে কুমিল্লা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি বলেন, এ ঘটনার পেছনে কে বা কারা জড়িত তা কুমিল্লার কোতোয়ালি থানা পুলিশ তদন্ত করে বের করবে। পুলিশ কমিশনার বলেন, ঘটনার পর থেকেই আসামিদের নজরদারিতে রেখেছিল পুলিশ। 

আরও পড়ুন <> গুণগত মান ক্ষুণ্ন হয়েছে ৭ জানুয়ারির নির্বাচনে

এর আগে শনিবার (১৬ মার্চ) রাতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে অবন্তিকার মা তাহমিনা শবনম একটি মামলা করেন। মামলায় অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী ও প্রক্টর দ্বীন ইসলামকে আসামি করা হয়। 

আম্মান ও দ্বীন ইসলামকে শনিবার রাতে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ। 

গত শুক্রবার রাত ১০টার দিকে ফেসবুকে পোস্ট দিয়ে কুমিল্লা শহরে নিজেদের বাড়িতে আত্মহত্যা করেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী অবন্তিকা (২৪)। তার বাবা প্রয়াত জামাল উদ্দিন সরকারি কলেজের অধ্যাপক ছিলেন। মা ছিলেন কুমিল্লা পুলিশ লাইনস উচ্চবিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক।

অবন্তিকার কয়েকজন বন্ধু জানান, তিনি ফেসবুক পোস্টে আম্মানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন। দ্বীন ইসলামের বিরুদ্ধে আম্মানের পক্ষ নিয়ে তার (অবন্তিকা) সঙ্গে খারাপ আচরণের অভিযোগ করেন তিনি।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়