Apan Desh | আপন দেশ

বঙ্গবন্ধুর বায়োপিকে অজানা তথ্য জানবে জাতি: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২১, ১২ অক্টোবর ২০২৩

বঙ্গবন্ধুর বায়োপিকে অজানা তথ্য জানবে জাতি: প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরি ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র থেকে জাতি ইতিহাসের অনেক অজানা তথ্য জানতে পারবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো’র উদ্বোধনের সময় এমন মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বড় পরিসরে নির্মিত বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র থেকে ইতিহাসের অনেক অজানা তথ্য ও নতুন অধ্যায় সম্পর্কে জাতি জানতে পারবে। সবচেয়ে বড় কথা আমার মা-বাবা পরিবার সম্পর্কে জানতে পারবেন। যে ইতিহাস কখনো শোনেননি, এই সিনেমায় তা উঠে এসেছে।

আগামীকাল শুক্রবার দেশবাসী সবাইকে সিনেমা হলে গিয়ে এ সিনেমাটি দেখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, অভিনেত্রী দিলারা জামান, অভিনেতা আরিফিন শুভ, অভিনেত্রী নুসরাত ফারিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীচিত্র নির্মাণের কাজ চলছে অনেক দিন ধরে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল।

গত বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয় ছবিটির প্রথম পোস্টার। বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে পোস্টার উন্মোচন করা হয়।

আরও পড়ুন <> ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রিমিয়ার প্রদর্শনীর উদ্বোধন

২০২১ সালের জানুয়ারিতে ভারতে শুরু হয় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার দৃশ্যধারণের কাজ। শেষ হয় ওই বছরের ডিসেম্বরে। চলতি বছরের ৩১ জুলাই বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায় সিনেমাটি।

এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়