Apan Desh | আপন দেশ

বঙ্গবন্ধুকে মরণোত্তর ডক্টর অব লজ ডিগ্রি প্রদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪০, ২৯ অক্টোবর ২০২৩

আপডেট: ১২:৪২, ২৯ অক্টোবর ২০২৩

বঙ্গবন্ধুকে মরণোত্তর ডক্টর অব লজ ডিগ্রি প্রদান

বঙ্গবন্ধুর পক্ষে এই ডিগ্রি গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মরণোত্তর সম্মানসূচক ডক্টর অব লজ ডিগ্রি প্রদান করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। রোববার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত বিশেষ সমাবর্তনে তাকে এই ডিগ্রি প্রদান করা হয়।

সকাল ১১টা ৫৮ মিনিটে বঙ্গবন্ধুর পক্ষে এই ডিগ্রি গ্রহণ করেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১১টা ৫৯ মিনিটে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর পক্ষে এই ডিগ্রি গ্রহণের রেজিস্ট্রার বইয়ে স্বাক্ষর করেন।

এর আগে, সকাল ১১টা ৫৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বঙ্গবন্ধুকে এই ডিগ্রি প্রদানের ঘোষণা দেন।

আরও পড়ুন <> ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন শুরু

বিশেষ এই সমাবর্তন শুরু হয় সকাল ১১ টা ১০ মিনিটে। এর উদ্বোধন করেন সমাবর্তন সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান। বেলা এগারোটায় সমাবর্তন বক্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তনে এসে উপস্থিত হন। এরপর তিনি সমাবর্তন শোভাযাত্রার সঙ্গে সমাবর্তনের মূল মঞ্চে ওঠেন।

এরপর পরই জাতীয় সংগীত গাওয়া হয়। জাতীয় সংগীতের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার সমাবর্তন সঞ্চাচলা শুরু করেন। উদ্বোধনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। নীরবতা পালনের পর পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়।

এবারের সমাবর্তনে সাধারণ সমাবর্তনের মতো বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের ডিগ্রি ও সম্মাননা প্রদান করা হবে না।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়