Apan Desh | আপন দেশ

বিএনপি কার্যালয়ে তালা দেয়নি পুলিশ: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২১, ১৪ নভেম্বর ২০২৩

বিএনপি কার্যালয়ে তালা দেয়নি পুলিশ: ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান দাবি করেছেন রাজধানীর নয়াপল্টনে ২৮ অক্টোবরের সংঘাতের পর থেকে পুলিশ বিএনপির কার্যালয়ে তালা দেয়নি। বিএনপি কার্যালয়ে তারা (বিএনপি নেতারা) নিজেরাই তালা মেরে রেখেছে এবং কার্যালয়ে আসে না।

তিনি বলেন, বিএনপি নেতারা কেন্দ্রীয় কার্যালয়ে কেন আসে না, তারাই ভালো বলতে পারবে। পুলিশ সেখানে সব সময় থাকে। নিরাপত্তার জন্য বারো মাস থাকে, এখনো আছে।

গত কয়েক দিনের অবরোধের মধ্যে যানবাহনে আগুন দেয়ার ঘটনায় দগ্ধদের দেখতে মঙ্গলবার (১৪ নভেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান ডিএমপি কমিশনার। সেখানে তিনি দগ্ধদের দেখার পর সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

গত ২৮ অক্টোবর সংঘর্ষের পর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কলাপসিবল গেটে তালা ঝুলছে। নেতা-কর্মীরাও কেউ কার্যালয় আর আসছেন না- এ বিষয়ে প্রশ্ন করা হলে হাবিবুর রহমান বলেন, তারা যদি অফিস খুলে (বিএনপি কার্যালয়) কোনো কার্যক্রম করে তাতে কোনো আপত্তি নেই, কখনো ছিলও না।

এদিকে বিএনপি কার্যালয়ে তালা দেয়ার বিষয়ে ডিএমপি কমিশনারের বক্তব্যের বিষয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, পুলিশ ২৮ অক্টোবর মহাসমাবেশের পর থেকেই কেন্দ্রীয় কার্যালয় বন্ধ করে রেখেছে। কার্যালয়ে কেউ গেলেই গ্রেফতার করা হচ্ছে। এখন পুলিশ যে বক্তব্য দিচ্ছে, এটা তাদের আরেকটি ফাঁদ।

প্রমঙ্গত, গত ২৮ অক্টোবরের সমাবেশ পণ্ড হওয়ার পর থেকে এক দিন হরতাল দেয় বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল। এরপর চার দফায় মোট ৯ দিন সারা দেশে অবরোধ কর্মসূচি পালন করেছে তারা। আজ (১৪ নভেম্বর) একদিন বিরতি দিয়ে বুধবার (১৫ নভেম্বর) সকাল থেকে শুরু হচ্ছে পঞ্চম দফায় তাদের ৪৮ ঘণ্টার অবরোধ।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়