Apan Desh | আপন দেশ

প্রধানমন্ত্রীর ৬ উপদেষ্টার দফতর বণ্টন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৬, ২১ জানুয়ারি ২০২৪

প্রধানমন্ত্রীর ৬ উপদেষ্টার দফতর বণ্টন

ফাইল ছবি

প্রধানমন্ত্রীর ছয় উপদেষ্টার দফতর বণ্টন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রুল অব বিজনেস অনুযায়ী তাদের বিভিন্ন দফতরের দায়িত্ব দেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন রোববার (২১ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

এতে বলা হয়েছে, ড. মসিউর রহমানকে প্রধানমন্ত্রীর অর্থনেতিক উপদেষ্টা করা হয়েছে। ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে প্রধানমন্ত্রী বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টার দায়িত্ব দেয়া হয়েছে। ড. গওহর রিজভী হয়েছেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা। 

আরও পড়ুন>> ময়মনসিংহ সিটি নির্বাচনের তারিখ ঘোষণা

সালমান এফ রহমান হয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা। শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা করা হয়েছে ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে। আর প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা হয়েছেন মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

উল্লেখ্য, এই ছয় উপদেষ্টা আগের সরকারেও একই দপ্তরের দায়িত্বে ছিলেন। এর আগে সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর অবৈতনিক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়