Apan Desh | আপন দেশ

বিএনপির অভিযোগ অস্বীকার রুশ রাষ্ট্রদূতের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৩, ৩১ জানুয়ারি ২০২৪

বিএনপির অভিযোগ অস্বীকার রুশ রাষ্ট্রদূতের

ছবি: সংগৃহীত

নির্বাচনে রাশিয়ার ভূমিকা নিয়ে বিএনপির অভিযোগ নাকচ করেছেন দেশটির রাষ্ট্রদূত আলেকজান্ডার মন্টিটস্কি। অভিযোগকে পুরোপুরি অসত্য এবং বিভ্রান্তিকর আখ্যা দিয়েছেন। রুশ দূত বলেন, বাংলাদেশের জনগণের ভোটেই আওয়ামী লীগ নির্বাচনে জয় পেয়েছে। 

বুধবার (৩১ জানুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাত করেন তিনি। পরে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে আলাপে এসব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় শনিবার অভিযোগ করেন, ৭ জানুয়ারির প্রশ্নবিদ্ধ নির্বাচনের মাধ্যমে গঠিত সরকার জনগণের নয়; এটি ভারত, চীন ও রাশিয়ার সরকার। তাই বিএনপি এই সরকার মানে না।

আরও পড়ুন>> বাংলাদেশকে চীনা মুদ্রায় ঋণ নেওয়ার প্রস্তাব

রাষ্ট্রদূত মন্টিটস্কি বলেন, নির্বাচন বা বাংলাদেশের অভ্যন্তরীণ কোনো বিষয়েই হস্তক্ষেপ করেনি রাশিয়া।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনার বিষয়ে বলেন, দ্বিপাক্ষিক বাণিজ্যে টাকা-রুবলের বিনিময় নিয়ে ঢাকা-মস্কোর কেন্দ্রীয় ব্যাংক কাজ করছে। বাণিজ্য সহজীকরণে বাংলাদেশের সঙ্গে যেকোনো সময় চুক্তি হতে পারে। এমন আভাস দেন তিনি। 

মার্কিন নিষেধাজ্ঞাকে রাশিয়া স্বীকৃতি দেয় না- জানিয়ে মস্কোর দূত বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ ভোগান্তিতে পড়েছে। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়