Apan Desh | আপন দেশ

‘মিয়ানমারের বিষয়ে চীনের সঙ্গেও আলাপ করছি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪

‘মিয়ানমারের বিষয়ে চীনের সঙ্গেও আলাপ করছি’

ছবি: সংগৃহীত

আরাকান আর্মিদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে তারা কী করবে, সেটা তাদের ব্যাপার। তাদের সমস্যার জন্য আমাদের এখানে যেন কোনো শঙ্কা বা উদ্বেগ না হয়, সে বিষয়ে যারা যারা সংশ্লিষ্ট তাদের সঙ্গে কথা বলব। চীনের সঙ্গেও আমরা আলাপ আলোচনা করছি। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে নিজ মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আরাকান আর্মিদের সঙ্গে মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যা, সেখানে বাংলাদেশের কিছু করার নেই। তবে আমরা আমাদের তরফ থেকে চীন ও ভারতের সঙ্গে কথা বলছি, যেন, মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যার কারণে বাংলাদেশ সমস্যায় না পড়ে। 

আরও পড়ুন>> যুদ্ধে জড়াতে চাই না: ওবায়দুল কাদের

তিনি বলেন, নতুন করে আর কোনো রোহিঙ্গাকে অনুপ্রবেশ করতে দেয়া হবে না। আগের মতো এবার বর্ডার দিয়ে উদার প্রবেশের কোনো সুযোগ দেব না। এর আগে একবার উদার হয়ে রোহিঙ্গাদের প্রবেশ করতে দিয়েছি। সেগুলোই আমাদের জন্য বোঝা হয়ে গেছে। 

‘গত কয়েক দিনে নতুন করে যারা এসেছে, তাদের ফেরত পাঠানো হবে। কারণ আগের মতো বাইরের দেশ থেকে রোহিঙ্গাদের জন্য সহযোগিতাও কমে গেছে।’

বিএনপি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মন্তব্য নিয়ে কথা বলার সময় আমার নেই। তাদের নিয়ে আমাদের চিন্তা করার কিছু নেই। তাদের মধ্যে ব্যর্থ আন্দোলন, নির্বাচনে অংশ না নেয়া- এসব কারণে একটা হতাশা আছে। এ কারণে তারা বিরোধিতা করছে, করবে।

তিনি বলেন, তারা তো বিরোধী দল, তাদের পেছনে কিছু তো বলতেই হবে। বললে সরকারের খারাপটাই বলতে হবে। কারণ তারা এখন কোনোকিছু ভালো চোখে দেখছে না। তারা হতাশার মধ্যে আছে। এই হতাশা থেকে তারা এসব আবোল-তাবোল বলছে। এগুলোর কোনো বাস্তবতা নেই, এগুলো নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়