Apan Desh | আপন দেশ

ডা. জাফরুল্লাহকে শেষবার দেখতে গণস্বস্থ্য কেন্দ্রের পিএইপ মাঠে দীর্ঘ সারি

সাভার প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৯, ১৪ এপ্রিল ২০২৩

আপডেট: ১২:৪৬, ১৪ এপ্রিল ২০২৩

ডা. জাফরুল্লাহকে শেষবার দেখতে গণস্বস্থ্য কেন্দ্রের পিএইপ মাঠে দীর্ঘ সারি

ছবি: আপন দেশ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় তার মরদেহ সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠে আনা হয়েছে।

তাকে শ্রদ্ধা জানাতে ও এক নজর দেখার জন্য সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে দীর্ঘ সারিতে অপেক্ষায় কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মানুষ। ফুল হাতে সারিতে দাঁড়ান তারা।

জুমার নামাজ শেষে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে  গণস্বাস্থ্য কেন্দ্রেই দাফন করা হবে। এ তথ্য জানিয়েছেন তার ছেলে বারিশ চৌধুরী। 

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) কেন্দ্রীয় শহীদ মিনারে  শ্রদ্ধা নিবেদন করেছে  সর্বস্তরের মানুষ। 

এর আগে সকাল ১০টা ৫ মিনিটে বারডেম হাসপাতালের হিমঘর থেকে ফ্রিজিং ভ্যানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। সেখানে সবার আগে তাকে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এ কে আজাদ চৌধুরী।

আরও পড়ুন<> ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহে ফুলেল শ্রদ্ধা

বিপ্লবী কমিউনিস্ট লীগের নেতারা, রাশেদ খান মেননের নেতৃত্বে একটি প্রতিনিধি দল, ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, রাজনীতিবিদ, সাংবাদিকসহ নানা শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।
দুপুর ১টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। 

মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১১টায় মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। গুরুতর অসুস্থ হয়ে তিনি ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৮১ বছর বয়সী জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনিসহ নানা রোগেও ভুগছিলেন।

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়