Apan Desh | আপন দেশ

এখন কী করবেন, জানাল নুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৫, ৭ জানুয়ারি ২০২৪

আপডেট: ২০:০১, ৭ জানুয়ারি ২০২৪

এখন কী করবেন, জানাল নুর

ছবি: আপন দেশ

ফের রাজপথে নামছেন গণঅধিকার পরিষদের নেতা নুরুল হক নুর। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শেষে রোববার (৭ জানুয়ারি) তিনি নতুন কর্মসূচি ঘোষণা দেন।

দেশবাসীকে সালাম দিয়ে নুর বলেন, বর্তমান সরকারের গণতন্ত্র ধ্বংসের একতরফা নির্বাচন প্রত্যাখ্যান করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন চলে আসছে। এরই ধারাবাহিকতায় অন্যান্য দলের মতো আজ (৭ জানুয়ারি) গণঅধিকার পরিদের গণ-কারফিউ ছিল। সরকারের সাজানো, পাতানো নির্বাচনে না গিয়ে ঘরে বসে নির্বাচনকে প্রত্যাখ্যান করায় জনগণকে ধন্যবাদ জানাই। 

ভিপি নূর বলেন, গণতন্ত্র ধ্বংসের নির্বাচনেও তারা নিজেরা নিজেরাই প্রার্থী ছিল। সেখানেও জয়লাব করতে আগে রাতে সিল মারা হয়েছে। নিজেদের প্রার্থী, এজেন্টদের বের করে দেয়ার চিত্র দেখেছি। সরকারি দলের ভাগ-বাটোয়ার নির্বাচনে আইনশৃঙ্খলাবাহিনীর হুমকি ধমকি হামলা দেখেছেন। এর মধ্যেও যে ভোট বর্জন করেছেন এর জন্য ধন্যবাদ জানাই। 

আরও পড়ুন>> ভোটের পর সরকারের কাছে যে দাবি জানাল জামায়াত

তিনি বলেন, আমরা আগেই বলেছি ভোট কেন্দ্রে গেলেও বা না গেলেও কর্তৃত্ববাদী সরকার ৬০/৭০ শতাংশ ভোট দেখাবে। কিন্তু সামগ্রিকভাবে দেখতে পেরেছি তাতে ১০ শতাংশ ভোট পড়েছে কিনা সন্দেহ রয়েছে। বর্তমান অবৈধ সরকার রাষ্ট্রে সকল বাহিনীকে দলীয় কাজে ব্যবহার করে বাংলাদেশকে একটি পঙ্গু রাষ্ট্রের দিকে ঠেলে দিচ্ছে। এদের অধীনে কখনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

আমরা দেখেছি ভোটকেন্দ্রে জনগণ যায়নি। বরাবরের মতো গরু ছাগল ঘোরাফেরা করেছে। ৬৩টি রাজনৈতিক দল এই প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করেছে। গণতন্ত্র, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য ভারতীয় মদদপুষ্ট এই সরকারের বিরুদ্ধে লড়াই করছি। মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে রাজপথে আছি। আমাদের এই লড়াই চলবে। শেষ পর্যন্ত জনগণের বিজয় হবেই। একতরফা নির্বাচনের প্রতিবাদে সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে নতুন কর্মসূচি পালন করা হবে। বেলা ১১টা থেকে ২ ঘণ্টাব্যাপী মুখে কালো কাপড় বেধে প্রতিবাদ জানাবে। এ কর্মসূচিতে অংশ গ্রহণের জন্য আহ্বান জানান ভিপি নূর। 

আপন দেশ/এবি/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়