Apan Desh | আপন দেশ

বিএনপি নেতা চাঁদকে না পেয়ে আপন ভাইসহ ৩০ নেতাকর্মীকে গ্রেফতার: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৪, ২৩ মে ২০২৩

আপডেট: ২০:২০, ২৩ মে ২০২৩

বিএনপি নেতা চাঁদকে না পেয়ে আপন ভাইসহ ৩০ নেতাকর্মীকে গ্রেফতার: রিজভী

ছবি : আপন দেশ

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে না পেয়ে তার আপন ভাইসহ ৫ জন ও আরো ২৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

মঙ্গলবার (২৩ মে) রাজধানীর নয়া পল্টনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। উল্লেখ্য, সম্প্রতি বিএনপিনেতা আবু সাঈদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিরূপ মন্তব্য করেন। আওয়ামী লীগ এই মন্তব্যের প্রতিবাদে সমাবেশ করেছে। 

গ্রেফতার কৃতরা হলেন, তার ছোটভাই মুক্তা, বড় মেয়ের স্বামী জেলা যুবদলে যুগ্ম আহ্বায়ক জিয়া এবং আবু সাঈদ চাঁদের পিএস জালালের স্ত্রী, শাশুড়ি ও ছোটভাইকে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি জানান, রাজশাহী মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম হুদা, রাজশাহী মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. শরিফুল ইসলাম জনি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য রাজন আলী, ২৮ নং ওয়ার্ড যুবদল নেতা মো. শুক্কুর আলীসহ মোট ৩০ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য নুরুউদ্দিন আবিরকে ‘সন্ত্রাসীরা’ পিটিয়ে গুরুতর জখম করেছে বলেও অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, ছাত্রলীগের হামলায় আবিরকে আহত করেছে। তিনি এখন রাজশাহী মেডিক্যালে চিকিৎসাধীন। ছাত্রলীগ ও যুবলীগ সন্ত্রাসীরা আজ যশোর জেলাধীন মেলান্দহ বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।    

সংবাদ সম্মেলনে জানানো হয়, গাইবান্ধা জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম লিপন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তারেকুজ্জামান তারেক, ছাত্রদলের সহ-সভাপতি ইমাম হোসেন দুলাল, যুগ্ম সম্পাদক ইমাম হাসান আলাল, যুগ্ম সম্পাদক মিরাজুজ্জামান রবিন ও সদর পৌর যুবদল নেতা কেনান হক্কানীকে সোমবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু’র সঙ্গে কোর্টে দেখা করতে গেলে কোর্ট প্রাঙ্গন থেকে জাসাস কেন্দ্রীয় কমিটি সদস্য নাসির উদ্দীন মিলনকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ।

এছাড়া ময়মনসিংহ, নওগা, কৃষ্টিয়া থেকে বেশ কয়েকজন ইউনিয়ন পর্যায়ের নেতাদের গ্রেফতার করা হয়েছে, বলে জানান বিএনপিনেতা রিজভী। তিনি বলেন, আমরা বর্তমান আওয়ামী সরকারের পদত্যাগের দাবি জানিয়ে গণতান্ত্রিক ও কল্যাণমুখী সরকার গঠনের লক্ষ্যে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার চাই। এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত বিএনপি ঘরে ফিরবে না।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়