Apan Desh | আপন দেশ

আ.লীগ দিয়ে সুষ্ঠু ভোট সম্ভব না ফের প্রমাণীত: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১২, ১২ জুন ২০২৩

আপডেট: ২২:১৪, ১২ জুন ২০২৩

আ.লীগ দিয়ে সুষ্ঠু ভোট সম্ভব না ফের প্রমাণীত: মির্জা ফখরুল

ফাইল ছবি

দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। এই সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন কখনোই সম্ভব নয়- এ অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, বরিশাল সিটিতে নির্বাচন চলাকালে মেয়র পদপ্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীমের ওপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। প্রকাশ্য দিবালোকে প্রশাসনের নাকের ডগায় একজন ধর্মীয় নেতা ও মেয়রপ্রার্থীর ওপর সন্ত্রাসীদের হামলার ঘটনা কাপুরুষোচিত ও ন্যক্কারজনক। এ ঘটনায় আবারও প্রমাণিত হলো আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।  

সোমবার ( ১২ জুন) রাতে এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। মোহাম্মদ ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সন্ত্রাসীদের দ্বারা এই ধরনের বর্বরোচিত হামলায় আরও প্রমাণিত হয়েছে যে- আওয়ামী লীগ তাদের ছাড়া বিরোধী দলের কোনো প্রার্থীকেই সহ্য করতে পারে না। হামলা চালিয়ে, আক্রমণ করে অথবা যে কোনো প্রক্রিয়ায় তাদেরই বিজয়ী হতে হবে।

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনও সরকারের হুকুমের বাইরে চলতে পারে না। বিরোধী দলহীন একটি নির্বাচনও তারা আয়োজন করতে সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এ ধরনের নির্বাচনী পরিবেশের জন্যই বিরোধী দলগুলো নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রয়েছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে ফয়জুল করিমের ওপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানান।
আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়